মুন্সিগঞ্জে ফায়ার সার্ভিসের গাড়ি ভাঙচুর, তিন দোকান পুড়ে ছাই

|

ভাঙচুরে ফায়ার সার্ভিসের গাড়ির একপাশের কাঁচ ভেঙে গেছে।

মুন্সিগঞ্জ প্রতিনিধি:

মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় অগ্নিকাণ্ডে তিনটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার (২৫ অক্টোবর) ভোর সাড়ে তিনটার দিকে উপজেলার আটপাড়া ইউনিয়নের বাড়ৈগাঁও এলাকায় এ ঘটনা ঘটে।

এ দিকে, অগ্নিকাণ্ডের সময় ঘটনাস্থলে দেরিতে পৌঁছানোর অভিযোগে ফায়ার সার্ভিসের একটি গাড়ি ভাঙচুর করেছে স্থানীয়রা। উত্তেজিত জনতার রোষানলে আগুন নেভানোর কাজে অংশ নিতে না পেরে বাধ্য হয়ে ঘটনাস্থল থেকে ফেরত আসতে হয়েছে ফায়ার সার্ভিসের সদস্যদের।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, রাত তিনটা ১০ মিনিটের দিকে হঠাৎ উপজেলার বাড়ৈগাঁও এলাকার একটি চায়ের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মুহূর্তে আগুন ছড়িয়ে পরে পাশের দোকানগুলোতে। আগুনে সম্পূর্ণ পুড়ে যায় ওই চায়ের দোকানসহ পাশের তিনটি দোকান।

এ সময় আগুন নেভানোর কাজে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের একটি ইউনিট উপস্থিত হয়, তবে দেরিতে পৌঁছানোর অভিযোগ করে উত্তেজিত লোকজন গাড়িতে ঢিল ছুঁড়ে ভাঙচুর চালায়। এতে বাধ্য হয়ে ঘটনাস্থল থেকে ফেরত আসে ফায়ার সার্ভিসের সদস্যরা। তবে এরমধ্যেই স্থানীয়দের প্রচেষ্টায় আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। অগ্নিকাণ্ডে ৫-৬ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগীরা।

শ্রীনগর ফায়ার সার্ভিসের ওয়ারহাউজ ইন্সপেক্টর মাহফুজ রিবেন জানান, রাত ৩টা ২২ মিনিটে আমরা অগ্নিকাণ্ডের কল পাই। ঘটনাস্থল কাছাকাছি ছিল। আমরা পৌঁছাই ৩টা ৩৪মিনিটে। তবে বাজারে জড়ো হওয়া প্রচুর সংখ্যক উত্তেজিত জনতার কারণে আগুন নেভানোর কাজ করা যায়নি। তারা ফায়ার সার্ভিসের গাড়িতে ঢিল ছোঁড়ে, ভাঙচুর চালায়। গাড়ির একপাশের কাঁচ ভেঙে যায়।

পরিস্থিতি বেসামাল দেখে উপস্থিত পুলিশ সদস্যদের পরামর্শে ফিরে আসতে হয়েছে বলে জানান তিনি। ভাঙচুরের ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণে থানায় সাধারণ ডাইরি করার প্রস্তুতি চলছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply