দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে রুল জারি

|

ফাইল ছবি।

দুদকের তদন্ত কর্মকর্তা মো. আলমগীর হোসেনের বিরুদ্ধে অনৈতিক দাবির বিরুদ্ধে এক রিট মামলায় শুনানির শেষে হাইকোর্ট এক সপ্তাহের রুল জারি করেছেন এবং আগামী ৭ নভেম্বর সকাল ১০টা ৩০ মিনিটে হাইকোর্টে উপস্থিত হয়ে হলফনামার মাধ্যমে রুলের জবাব দিতে বলা হয়েছে। রিটকারীদের বিরুদ্ধে রুল শুনানি না হওয়া পর্যন্ত তদন্ত কাজ বন্ধ রাখতেও নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৫ অক্টোবর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চুয়াল দ্বৈত বেঞ্চ এই রুল জারি করেন।

পিটিশনের পক্ষে ছিলেন আইনজীবী মো. কামাল হোসেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

সম্পদের তথ্য গোপন এবং জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের ঘটনায় এক দম্পতির বিরুদ্ধে তদন্তে নামে দুদক। কিন্তু তদন্তের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করতে গিয়ে অনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করেছেন দুদকের সহকারী পরিচালক মো. আলমগীর হোসেন। এ কারণে তদন্ত কর্মকর্তা পরিবর্তন চেয়ে দুদকে বারবার আবেদন জানিয়েও কোনো প্রতিকার পাননি মামলার দুই আসামি। ফলে ন্যায়বিচারের স্বার্থে দুদকের তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে হাইকোর্টে মামলা করেছেন খোদ আসামিরাই।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply