টেকনাফে চাকমা পল্লীতে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৮

|

কক্সবাজার প্রতিনিধি :

কক্সবাজারের টেকনাফে চাকমা পল্লীতে দুই পক্ষের সংঘর্ষে ৮ জন আহত হয়েছে। এ সময় মন্দির সংলগ্ন একটি ঝুপড়ি ঘরে আগুন লাগানোর ঘটনা ঘটেছে। রোববার (২৪ অক্টোবর) বিকেলে হোয়াইক্যং ইউনিয়নের কাটাখালী চাকমা পল্লিতে এ ঘটনা ঘটে।

আহতরা হচ্ছেন, যতিন চাকমার ছেলে উমংগি চাকমা (৩৪), মংকুচিন চাকমা (৩০), বুমং চাকমা (২৮), বিকি চাকমা (১৮) ও কাজল চাকমার ছেলে মহলম চাকমা (৩৮)। রশিদ আমিন (১৮), মানিক মিয়া (১৮) মো. সেলিম (২৫) তারা বিভিন্নভাবে চিকিৎসা নিচ্ছে।

চাকমাদের দাবি, মন্দিরে হামলা করতে এসে পাশের রান্নাঘরে আগুন দেয়া হয়। অপরদিকে স্থানীয় বাঙ্গালীদের দাবি, তুচ্ছ ঘটনায় উভয় পক্ষের মারামারি হয়।

ঘটনাস্থল পরিদর্শন শেষে উপজেলা নিবাহী কর্মকর্তা জানিয়েছেন, এটা কোনো সাম্প্রদায়িক বিষয় নয় প্রাথমিক ভাবে ইভটিজিংয়ের ঘটনাকে কেন্দ্র করে এই ঘটনা সংঘঠিত হয়েছে বলে তথ্য পাওয়া গেছে। পুলিশি তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।

এদিকে স্থানীয় সূত্রের দাবি হোয়াইক্যংয়ের পাহাড়ী এলাকা দিয়ে ইয়াবার চালান পাচারের সময় ছিনিয়ে নেয় কতিপয় চাকমা যুবক। পরে সেই চালান উদ্ধার করতে গিয়ে শালিস হয়। সেখানে ইয়াবা লুটের বিষয় উঠে আসে। এক পর্যায়ে কথা কাটাকাটি থেকে সংঘর্ষে রুপ নেয়।

টেকনাফ থানার পরিদর্শক আব্দুল হালিম জানিয়েছেন, এ ঘটনার পর চাকমা পল্লীতে পুলিশ মোতায়েন করা হয়েছে এবং মামলার প্রক্রিয়া চলছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply