পাকিস্তানের ইতিহাস গড়া জয়ের নায়ক শাহীন আফ্রিদি যা বললেন

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপ ক্রিকেটের যে কোনো ফরম্যাটে এই প্রথম ভারতের বিপক্ষে জয়, সেটিও আবার ১০ উইকেটের সর্বোচ্চ ব্যবধানে। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে প্রথম এই জয়কে বিশেষ করে রাখলো পাকিস্তান। আর এই ম্যাচের জয়ের নায়ক পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদি। পেয়েছেন তার যোগ্য সন্মানও। নিজেদের ইতিহাস সেরা এই ম্যাচে ম্যাচ সেরা হন শাহীন শাহ আফ্রিদি।

ভারতের তিন ব্যাটিং স্তম্ভকে (রোহিত, রাহুল, কোহলিকে) সাজঘরে ফিরিয়ে দিয়ে ব্যাপক চাপের মুখে ফেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির মেয়ের জামাই শাহীন আফ্রিদি। 

ম্যাচ সেরার পুরস্কার নেয়ার সময় তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় শাহীন শাহ আফ্রিদি বলেন, আমি আমার পরিকল্পনামাফিক ভালোভাবেই আমার কাজটা করতে পেরেছি। গতকাল আমি নেটে সুইং নিয়ে কাজ করেছিলাম। সুইং যদি ঠিকমতো কাজ না করতো তবে আমার জন্য খুবই কঠিন হতো। আমি আমার চেষ্টার শতভাগ দিতে পেরেছি। আমার সুইং বলের পরিকল্পনা শতভাগ কাজে এসেছে। আমি চেয়েছিলাম উইকেট যাতে আমাদের টিমকে বাড়তি সুবিধা দেয়। যেহেতু বল ব্যাটে সরাসরি আসছে সেহেতু রান চেজ করে জিততে সহায়তা করবে।

তিনি আরও বলেন, এই পিচে ভারতের দেয়া এই সংগ্রহ প্রথমে আমার কাছে অনেক বড় টার্গেট মনে হয়েছিল। কিন্তু বাব আর রিজওয়ান বিষয়টিকে অনেক সহজ করেছে। আমরা সবাই আজ ব্যাট, বল ও ফিল্ডিংয়ে ভালো করেছি। সম্মিলিত এই প্রচেষ্টার ফলে এই ম্যাচে জেতাটা আমাদের জন্য সহজ হয়েছে।

প্রসঙ্গত, পাকিস্তানের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান তুলতে সক্ষম হয় বিরাট কোহলিরা।

রোববার (২৪ অক্টোবর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টি-টোয়েন্টি বিশ্বকাপের উত্তেজনাপূর্ণ ম্যাচে টস জিতে ভারতকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় পাকিস্তান।

প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপাকে পড়ে যায় ভারত। মাত্র ৬ রানে দুই ওপেনার রোহিত শর্মা ও লোকেশ রাহুলের উইকেট হারায় তারা। পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন রোহিত আর বোল্ড হয়ে ফেরেন লোকেশ রাহুল।  

শাহীন আফ্রিদি ৪ ওভারে ৩১ রানে তিন উইকেট শিকার করেন। আর হাসান আলী ৪৪ রানে নেন দুই উইকেট।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করে অধিনায়ক বিরাট কোহলি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply