মজবুত সূচনায় জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান

|

উদ্বোধনী জুটিতেই অনেকদূর এগিয়ে গেছে পাকিস্তান। ছবি: সংগৃহীত

বোলিং ফিল্ডিংয়ের পর ব্যাটিংয়েও ঝলক দেখাচ্ছে পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিরুদ্ধে ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজমের অবিচ্ছিন্ন উদ্বোধনী জুটিতেই জয়ের সুবাস পাচ্ছে পাকিস্তান।

স্কোরবোর্ডে ১৫১ রানকে ডিফেন্ড করার জন্য ভারতের প্রয়োজন ছিল শুরুতেই উইকেট ফেলা। কিন্তু রিজওয়ান ও বাবর এই মর্যাদার লড়াইয়েও টি-টোয়েন্টিতে তাদের চমৎকার ফর্মকে টেনে এনেছেন। জাসপ্রিত বুমরা ও বরুণ চক্রবর্তীকে দেখেশুনে খেললেও আক্রমণ করার জন্য এই দুই ওপেনার বেছে নিয়েছেন মোহাম্মদ শামি ও ভুবনেশ্বর কুমারকে। প্রথমদিকে আক্রমণের দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন রিজওয়ান। অন্যদিকে স্ট্রাইক রোটেট করে খেলছিলেন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে বিশ্বের সেরা ব্যাটার বাবর আজম। কিছুক্ষণের মধ্যেই ক্রিজে ধাতস্থ হয়ে যাওয়ার পর বাবরও খেলছেন একই ছন্দে। রিজওয়ান ৩৮ ও বাবর খেলছেন ৪৪ রান নিয়ে।

ভারত এই ম্যাচ হারলে ভিরাট কোহলির অধিনায়কত্ব নিয়েও হবে অনেক কাটাছেড়া। অফ ফর্মে থাকা ভুবনেশ্বর কুমারকে ইনফর্ম শার্দুল ঠাকুরের পরিবর্তে খেলানোর সিদ্ধান্তের সাথে আসবে দলের সেরা পেসারকে পাওয়ার প্লেতে কেবল এক ওভার করানো। তবু যদি এসব সিদ্ধান্তে সাফল্য আসলে কথা হতো উল্টো। তবে মর্যাদার লড়াইয়ে হারলে এসব কারণে চাপে পড়তে পারেন কোহলি।

১০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ বিনা উইকেটে ৭১, যেখানে এই পরিস্থিতিতে ভারতের ছিল ৩ উইকেটে মাত্র ৬০ রান। আর ১২ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ বিনা উইকেটে ৮৫ রান। জয়ের জন্য সবকটি উইকেট হাতে নিয়ে পাকিস্তানের দরকার ৪৮ বলে ৬৭ রান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply