গুচ্ছ ভর্তি পরীক্ষার হলে হোয়াটসঅ্যাপে প্রশ্নের উত্তরসহ তরুণী আটক

|

প্রতীকী ছবি।

দিনাজপুর প্রতিনিধি:

মোবাইল ডিভাইস ব্যবহারের মাধ্যমে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার চেষ্টা চালিয়ে ধরা পড়েছে এক তরুণী। গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় এই ঘটনায় ওই তরুণী আটক করেছে সংশ্লিষ্টরা।

রোববার (২৪ অক্টোবর) দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার হলে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষায় ঘটনাটি ঘটেছে। তরুণীকে আটকের পর পুলিশে হস্তান্তরের ঘটনাটি জানাজানি হতে সন্ধ্যা গড়িয়ে যায়। আটক তরুণীকে দিনাজপুর কোতোয়ালী থানা পুলিশের হেফাজতে ন্যস্ত করা হয়েছে।

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মোজাফফর আহমেদ জানিয়েছেন, ওই তরুণীর বিরুদ্ধে মামলা হয়েছে। তার ব্যবহৃত মোবাইল ফোনটি জব্দ করা হয়েছে।

রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কয়েকটি ভবনে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের পরীক্ষায় ৭ হাজারের বেশি পরীক্ষার্থী অংশ নিচ্ছে।
পরীক্ষার্থীরা যথারীতি হলে প্রবেশ করতে শুরু করে। বিশ্ববিদ্যালয়ের ওয়াজেদ ভবনে বি ইউনিটের পরীক্ষায় অংশগ্রহণকারী উক্ত তরুণী কর্তৃপক্ষের চোখকে ফাঁকি দিয়ে হলে প্রবেশ করে। ৩০৫ নম্বর রুমে ওই তরুণী জামার ভিতরে থাকা মোবাইল ফোনের মাধ্যমে পরীক্ষা শুরুর সাথে সাথেই প্রশ্নপত্রের ছবি তুলে কাঙ্ক্ষিত ঠিকানায় পাঠিয়ে দেয়। কিছুক্ষণের মধ্যে উত্তরও চলে আসে। হোয়াটসঅ্যাপে আসা উত্তর দেখে লেখার সময় ধরা পড়ে যায় তরুণী।

বিষয়টি প্রথমে অন্য পরীক্ষার্থীদের নজরে এলে তারা হল পরিদর্শক হিতেন্দ্র নাথকে জানান। পরে নারী পুলিশের সহায়তায় মুঠোফোনটি উদ্ধার করা হয় এবং ওই তরুণীকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply