চালু হলো ঘুমানোর জন্য বাস

|

ছবি: সংগৃহীত।

কাজ করতে করতে অনেক ক্লান্ত হয়ে পড়েছেন। এমন পরিস্থিতিতে অবশ্যই আপনি সুন্দর একটি ভ্রমণ বা ঘুমের প্রয়োজন বোধ করবেন। আর সেই ভ্রমণ ও ঘুম দুটোই যদি একসাথে হয় তাহলে বিষয়টা আরও উপভোগ্য হয়ে উঠবে।

ক্লান্তিভাব দূর করতে ও ভ্রমণের সময় সুন্দর ঘুমের জন্য এমন সেবা চালু করেছে হংকং শহরের ট্যুর কোম্পানি উলু ট্রাভেল।

শনিবার (২৩ অক্টোবর) চায়না মর্নিং পোস্টের এক প্রতিবেদনে জানা যায়, চালু হওয়া এই বাস হংকংয়ের তুয়েন মুন মহাসড়ক ধরে নর্থ লানতাউ দ্বীপের আশপাশের এলাকায় যাত্রীদের নিয়ে পাঁচ ঘণ্টায় ৪৭ কিলোমিটার ঘুরে বেড়ায়। যাত্রীরা এই ভ্রমণের সময় বাইরের রাস্তার কোনো শব্দে বিরক্ত হবেন না। এমনকি তাদের সুন্দর ও গভীর ঘুমের জন্য সব ব্যবস্থা রাখা হয়েছে।

উলু ট্রাভেলের মার্কেটিং এবং বিজনেস ম্যানেজার কেনেথ কং জানিয়েছেন, আমরা যখন নতুন ট্যুর নিয়ে চিন্তাভাবনা করছিলাম, তখন এক বন্ধুর মাধ্যমে সামাজিক মাধ্যমে একটি পোস্ট নজরে আসে। সেখানে দেখি কাজের চাপে রাতে ঘুমাতে পারেন না এক ব্যক্তি।

বিজনেস ম্যানেজার আরও জানিয়েছেন, ওই ব্যক্তি যখন বাসে ভ্রমণ করছিলেন তখন ভালো ঘুমাতে পেরেছিলেন। আর তার পোস্ট দেখেই এমন ব্যতিক্রম সেবা চালুর জন্য অনুপ্রাণিত হই আমরা।

প্রসঙ্গত, বাসটি উপরের বা নীচের ডেকের আসনের উপর নির্ভর করে জন প্রতি টিকিটের দাম ১৩ থেকে ৫১ মার্কিন ডলার পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। যাত্রীরা টিকিটের সাথে একটি করে আই মাস্ক ও ইয়ারপ্লাগসহ একটি গুডি ব্যাগ পাবেন।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply