বাবা-মা জানবে সন্তানেরা টিকটকে কী করছে: ভিডিওবার্তায় তাহসান ও পূর্ণিমা

|

সেপ্টেম্বরের ১ তারিখ বাংলাদেশের জন্য স্বতন্ত্র একটি অনলাইন সেফটি সেন্টার চালু করে টিকটক। মূলত সাইবার স্পেসের নিরাপত্তা ও ব্যক্তিগত গোপনীয়তা সংক্রান্ত বিষয়ে ব্যবহারকারীদের সবরকম সেবা দিতেই চালু হয় এই সেন্টার।

সেই সেন্টারের সাম্প্রতিক একটি ফিচারের প্রচারণায় টিকটকের সাথে যুক্ত হয়েছেন অভিনেতা ও গায়ক তাহসান খান এবং চলচ্চিত্র-নায়িকা পূর্ণিমা। ‘ফ্যামিলি পেয়ারিং’ নামক সেই ফিচারের মাধ্যমে সন্তানের অ্যাপ ব্যবহারকে সরাসরি পর্যবেক্ষণের সুযোগ পাবেন বাবা-মায়েরা।

এই ক্যাম্পেইনের প্রথম কর্মসূচি হিসেবে টিকটকে একটি যৌথ ভিডিও করেছেন তাহসান ও পূর্ণিমা। সেখানে তারা কথা বলেছেন সন্তানের সাইবার নিরাপত্তা নিয়ে অভিভাবকদের চিন্তা প্রসঙ্গে, কথা বলেছেন ‘ফ্যামিলি পেয়ারিং’-এর ফিচারগুলো সম্পর্কেও।

সেই ভিডিওতে বলা হয়, মূলত তিনটি ফিচার আছে ‘ফ্যামিলি পেয়ারিং’ অপশনে। সন্তানের অ্যাকাউন্টে প্রবেশাধিকার তো বাবা-মা পাবেনই, সেইসঙ্গে জানতে পারবেন সন্তান কার সঙ্গে কথোপকথন চালাচ্ছে, কোন ধরনের কনটেন্ট দেখছে এবং অ্যাপে কতটা সময় ব্যয় করছে।

এর পাশাপাশি বাবা-মায়েরা নির্দিষ্ট করে দিতে পারবেন কারা সেই সংযুক্ত অ্যাকাউন্টে সরাসরি বার্তা পাঠাতে পারবেন। আবার চাইলে একেবারে বন্ধও করে দিতে পারবেন ‘ডাইরেক্ট মেসেজ’ অপশনও।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply