২ ওভারে নেই ৩ উইকেট; ম্যাচের মোড় ঘুরিয়ে দিলেন সাকিব

|

ছবি: সংগৃহীত

পাথুম নিশাঙ্কা ও চারিথ আসালাঙ্কার মারমুখী জুটিতে বাংলাদেশের বড় স্কোরকেও মনে হচ্ছিল অপ্রতুল। কিন্তু নবম ওভারে বোলিংয়ে এলেন সাকিব। আর ওভারে শেষে ১ উইকেটে ৭১ হয়ে গেল ৩ উইকেটে ৭১! মাত্র দুই বলেই ম্যাচের গতিপথ পাল্টে দিলেন সাকিব আল হাসান।

ভয়ঙ্কর হয়ে ওঠা নিসাঙ্কা ও আসালঙ্কার জুটির বিচ্ছেদ ঘটালেন সাকিব আল হাসান। এই অফস্পিনারের বলে বোল্ড হওয়ার আগে ২১ বলে ২৪ রান করেন পাথুম নিসাঙ্কা। তার আগে দ্বিতীয় উইকেটে আসালঙ্কাকে সাথে নিয়ে গড়েন ৪৫ বলে ৬৯ রানের জুটি।   

চার নম্বরে ব্যাট করতে নেমেই তৃতীয় বলে বোল্ড হয়ে ফেরেন আভিস্কা ফার্নান্দো। সাকিবের এক ওভারেই ম্যাচে শক্তভাবে ফিরে আসে বাংলাদেশ। এরপর সাইফুদ্দিন বোলিংয়ে এসে হার্ড হিটার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে মোহাম্মদ নাঈমের হাতে ক্যাচ বানিয়ে ফেরান সাজঘরে। প্রতিবেদনটি লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৮০ রান। জয়ের জন্য এখনও তাদের দরকার ৬০ বলে ৯২ রান।

পাথুম নিসাঙ্কা ও আভিস্কা ফার্নান্দোকে আউট করার মধ্য দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেট শিকারের রেকর্ড গড়েন সাকিব। সাকিবের সংগ্রহ ৪১ উইকেট। ৩৯ উইকেট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন শহীদ আফ্রিদি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply