সিরাজুল ইসলাম চৌধুরীর বিরুদ্ধে মামলা চালাবেন না সেই যুবলীগ নেতা

|

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলার আবেদন করে ৪ দিন পর প্রত্যাহার করে নিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক নাজিম উদ্দিন।

দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রেজার আদালতে লিখিত আবেদন করে মামলা গ্রহণ না করার আবেদন জানান তিনি। বলেন, মামলার আরজিতে কিছু তথ্যগত ভুল রয়েছে।

এর আগে গত মঙ্গলবার ম্যাজিস্ট্রেট আদালতে সিরাজুল ইসলাম চৌধুরীসহ তিনজনের বিরুদ্ধে মামলার আবেদন করেছিলেন নাজিম উদ্দিন। বাকি দুজন হলেন বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত সাহিত্যিক রাশেদ রউফ ও লেখক নেছার আহমেদ।

আজ এ আবেদনের উপর শুনানির দিন ধার্য ছিল। কিন্তু তার আগেই প্রত্যাহারের সিদ্ধান্ত নেন বাদী। আপাতত বাদী আর মামলা চালাতে আগ্রহী নন বলে জানান বাদীর আইনজীবী মজিবুর রহমান।
আদালতও বাদীর এ আবেদন মঞ্জুর করেন।

মামলার আর্জিতে বাদী উল্লেখ করেছিলেন, চট্টগ্রাম একাডেমি থেকে ২০২০ সালের ১৭ মার্চ জাতির জনকের জন্মশতবার্ষিকীতে ‘জাতির পিতা’ নামে একটি বইয়ে ‘শেখ মুজিবের গোপন শত্রু’ নামে প্রবন্ধ লেখেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী। ওই লেখায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করা হয়েছে অভিযোগ এনেছিলেন তিনি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply