যৌন নিপীড়নের ঘটনা প্রকাশ করলেন সাবেক হোয়াইট হাউস উপদেষ্টা

|

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম অভিশংসনের সময় সাক্ষ্য দিয়ে আলোচনায় আসা বর্ষীয়ান নিরাপত্তা উপদেষ্টা ফিওনা হিলস সম্প্রতি তার সাথে ঘটা যৌন নিপীড়নের ঘটনাগুলোর ব্যাপারে মুখ খুলেছেন।

তিনি বলেন, শহরের নামকরা রয়্যাল অ্যান্ড এনশিয়েন্ট গল্ফ ক্লাবে কাজ করার সময় তাকে অযাচিতভাবে স্পর্শ করা হয়েছিল। এমনকি এ নিয়ে অভিযোগ করার পর তাকে প্রতিষ্ঠানটির কালো তালিকাভুক্ত করার হুমকিও দেয় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদের সাবেক এই জ্যেষ্ঠ পরিচালক আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের কিছু সহশিক্ষার্থী তাকে ‘পারফরমিং সিল’ তকমা দিয়েছিল। এমনকি পড়াশোনায় ভালো বলে এমনও শুনতে হয়েছিল যে, তিনি শিক্ষকের সাথে শুয়েই এতটা ভালো ফলাফল করেন!

৫৬ বছর বয়সী ফিওনা হিলের পরিবার কাউন্টি ডুরহামের একটি কয়লা খনিতে কাজ করতো। তিনি জর্জ ডব্লিউ বুশ, বারাক ওবামা এবং পরবর্তীতে ডোনাল্ড ট্রাম্পের অধীনে কাজ করে রাশিয়ার পররাষ্ট্র নীতির একজন শীর্ষস্থানীয় বিশেষজ্ঞ হয়েছিলেন।

২০১৯ সালের নভেম্বরে তিনি বিশ্বজুড়ে গণমাধ্যমের শিরোনামে উঠে আসেন। ট্রাম্পের অভিশংসনের সময় গুরুত্বপূর্ণ তথ্যগুলো দিচ্ছিলেন তিনি।

সম্প্রতি তার স্মৃতিচারণমূলক একটি বই প্রকাশিত হয়েছে। বিশদে উল্লিখিত হয়েছে ট্রাম্প প্রশাসনে কাজ করার সময়, বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় তার সংগ্রামের গল্পগুলো বিশদে উল্লিখিত হয়েছে এতে। সেসব ঘটনাবলির মাঝেই উঠে আসে এসব তথ্য।

সূত্র: দ্য স্কটসম্যান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply