নেত্রকোণায় ইউপি নির্বাচনে আ’লীগের মনোনীত প্রার্থীর মৃত্যু

|

ছবি: মোস্তফা ই কাদের।

স্টাফ রিপোর্টার, নেত্রকোণা:

নেত্রকোণা সদর উপজেলার মদনপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোস্তফা ই কাদের (৮৪) মারা গেছেন। তিনি মদনপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নন্দীপুর গ্রামের বাসিন্দা ছিলেন।

রোববার (২৪ অক্টোবর) দুপুর দুইটার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন।

জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক মাজহারুল ইসলাম বলেন, মোস্তফা ই কাদের আজ সকালে নিজ বাড়িতে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এ সময় পরিবারের লোকজন তাকে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে নিয় যায়। পরে সেখান থেকে চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। দুপুর দুইটার দিকে ওই হাসপাতালে নেয়া হলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং মদনপুর এলাকার বাসিন্দা মুজিবুল আলম হিরা বলেন, আজ বাদ মাগরিব মদনপুরে হযরত শাহ সুলতান কমর উদ্দিন রুমির (র.) মাজার প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবর স্থানে তার দাফন সম্পন্ন হওয়ার কথা রয়েছে। তিনি নিঃসন্তান ছিলেন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে নেত্রকোণা সদর, আটপাড়া ও বারাহট্টা উপজেলার ২৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সদর উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে মদনপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ছিলেন মোস্তফা ই কাদের। গত ১৭ অক্টোবর ওই ইউনিয়নে তিনি ছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মো. মহসিন ও বর্তমান চেয়ারম্যান ফরিদ আহমেদ ফকির মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন।

নেত্রকোনা জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল লতিফ শেখ বলেন, নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী মদনপুর ইউনিয়নে একজন চেয়ারম্যান প্রার্থী মারা গেছেন তাই ওই ইউনিয়নে আগামী ১১ নভেম্বর শুধু চেয়ারম্যান পদের নির্বাচন স্থগিত রাখা হবে। বাকি পদে নির্বাচন যথারীতি অনুষ্ঠিত হবে।

মোস্তফা ই কাদের মদনপুর ইউনিয়ন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ছিলেন। কর্মজীবনে তিনি কেন্দুয়া উপজেলার বৈখরহাটি নরেন্দ্র কান্ত উচ্চ বিদ্যালয়ের বিএসসি শিক্ষক ছিলেন। এর আগে তিনি সাত বার ইউপি নির্বাচনের চেয়ারম্যান পদে অংশ নিয়ে ২০১১ সালে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply