সরাইলে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ

|

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী বাছাইয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এ নিয়ে শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় সরাইল শহীদ মিনার চত্বরে সংবাদ সম্মেলন করেছে মুক্তিযুদ্ধ চেতনা বিকাশ কেন্দ্র।

সংবাদ সম্মেলনে তৃণমূলের সর্বোচ্চ ভোটে বিজয়ী প্রার্থীদের বদলে কম ভোট পাওয়া প্রার্থীদের নাম আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে সুপারিশ করে পাঠানো হয়েছে বলে অভিযোগ করা হয়।

সরাইল উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইসমত আলীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আনোয়ার হোসেন, জেলা পরিষদের সদস্য পায়েল হোসেন মৃধা প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, গত ১৭ অক্টোবর আওয়ামী লীগের প্রার্থী বাছাই করতে প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে তৃণমূলের ভোটগ্রহণ করা হয়। ভোট গ্রহণ শেষে তৃণমূলের নেতৃবৃন্দ ভোটের ফলাফল জানতে চাইলে, উপস্থিত জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ফলাফল প্রকাশে অনিহা জানান।

তৃণমূলের সর্বোচ্চ ভোট যারা পেয়েছেন, তাদেরকে বাদ দিয়ে জেলা আওয়ামী লীগ থেকে পছন্দ মতো প্রার্থীদের নাম পাঠানো হয়েছে কেন্দ্রে। সরাইল উপজেলার চুন্টা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ফারুক হোসেন বলেন, আমি তৃণমূলের ১৯ ভোট পেয়েছি। অথচ আমার থেকে অনেক কম ভোট যে পেয়েছে, তাকে মনোনয়ন দেয়ার জন্য সুপারিশ করা হয়েছে।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, অভিযোগ কেউ করলে করতে পারেন। তৃণমূলের কোনো ভোট হয়নি। একটি ইউনিয়নে চারজন প্রার্থী, এর মধ্যে কোন প্রার্থীর নাম বাদ যাবে- সেই নামটি তৃণমূল থেকে নেওয়া হয়েছে। প্রার্থীর ব্যক্তিগত কোনো জনপ্রিয়তা যাচাই করা হয়নি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply