‘উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি গোষ্ঠী বিভিন্ন ঘটনা ঘটাচ্ছে’

|

অস্বাভাবিক পরিস্থিতি তৈরি করে উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একটি গোষ্ঠী বিভিন্ন ঘটনা ঘটাচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বাংলাদেশের উন্নয়নকে আর কেউ পেছন থেকে টেনে ধরতে পারবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তিনি। সকালে পায়রা নদীর উপর নির্মিত পায়রা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

রোববার (২৪ অক্টোবর) পায়রা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

২০১৩ সাল থেকে কাজ শুরু হওয়া ১.৪৭ কিলোমিটার দীর্ঘ পায়রা সেতুর নির্মাণ প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে দক্ষিণাঞ্চলের দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবে রূপ নিলো।

এই সেতুতে সর্বাধুনিক প্রযুক্তি ব্যবহার করে ৩৩৮টি পাইল নির্মিত হয়েছে, যার মাধ্যমে নদীর পানির প্রবাহ বাধাগ্রস্ত হবে সর্বনিম্ন পর্যায়ে। প্রকল্পে মোট ব্যয় ধরা হয় এক হাজার একশ সত্তর কোটি টাকা,তবে নির্মাণে কাজে ব্যয় হয় এক হাজার একশ আঠারো কোটি টাকা। পুরো প্রকল্পে সাশ্রয় ঘটে ৫২ কোটি টাকার।

উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, ৭৫ পরবর্তী সময়ে দেশের দক্ষিণাঞ্চল অবহেলিত থাকলেও বর্তমান সরকারের আমলে বরিশাল বিভাগে চলছে উন্নয়ন কর্মযজ্ঞ। এসময় তিনি বলেন, চক্রান্তের মাধ্যমে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করা যাবে না।

একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভিত্তিপ্রস্তর স্থাপন করেন ঢাকা-সিলেট এবং সিলেট-তামাবিল সড়ক ৬ লেনে উন্নীতকরণ প্রকল্প।২০৯ কিলোমিটার দীর্ঘ ঢাকা-সিলেট মহাসড়ক প্রকল্পে নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ১৭ হাজার কোটি টাকা।

অনুষ্ঠানে দেশের উন্নয়নে সব সময় পাশে থাকায় প্রবাসী বাংলাদেশিদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। দেশজুড়ে সড়ক নেটওয়ার্ক স্থাপনের মাধ্যমে বাংলাদেশের আর্থসামাজিক অবস্থার আরও উন্নতি ঘটবে বলেও আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply