ধোনির সাথে ফিরেছেন তার পাকিস্তানি ভক্ত ‘চাচা শিকাগো’

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচ ঘিরে যখন ক্রিকেট বিশ্বে চলছে তুমুল উত্তেজনা ঠিক ওই সময় দেখা গেল ব্যতিক্রমী এক দৃশ্য। পাকিস্তানের এক নাগরিক স্বাগতম জানাচ্ছে ভারতের সাবেক অধিনায়ক ও বর্তমানে দলের মেন্টর হিসেবে দায়িত্ব থাকা মহেন্দ্র সিং ধোনিকে। কে এই বৃদ্ধ? ধোনিকেই বা কেন স্বাগতম জানাচ্ছে? ধোনি ও তার পাকিস্তানি এই ভক্ত বশির আলির গল্পটা আবেগের। খবর আনন্দবাজার পত্রিকার।

বশির আলি ধোনির কাছে পরিচিত ‘চাচা শিকাগো’ নামে। পাকিস্তানের করাচির বাসিন্দা চাচা শিকাগো বর্তমানে কানাডায় থাকেন। ধোনিকে তিনি কতোটা পছন্দ করেন তা দেখা যায় গত বছর যখন আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান ধোনি। তার সাথে বশিরও অবসর নিয়েছিলেন ক্রিকেট ম্যাচ দেখা থেকে। কিন্তু যখনই শুনতে পেলেন ভারতীয় দলের মেন্টর হিসেবে ড্রেসিংরুমে ফিরছেন এমএস, নিজেকে আর সামলাতে পারেননি। বশির আলিও রওনা হন সংযুক্ত আরব আমিরাতে।

বশির আলি জানান, শেষ বারের মতো ধোনি ভারতীয় প্যাভিলিয়নে ঢুকলেন। আর হয়তো কোনো দিন তাকে এভাবে দেখার সুযোগ আসবে না। আমারও বয়স হচ্ছে। এই সুযোগটা কোনোভাবেই ছাড়তে পারলাম না।

[আরও পড়ুন: ভারত-পাকিস্তান ম্যাচ রাষ্ট্রবিরোধী: বাবা রামদেব]

দুবাইয়ে ভারত-পাকিস্তান মহারণ দেখতে গ্যালারিতেও দেখা যাবে তাকে। তিনি বলেন, ধোনি আমার জন্য একটা টিকিট রেখে দিয়েছেন, আমি নিশ্চিত। দুবাইয়ে নেমেই ধোনিকে বার্তা পাঠিয়েছিলাম। হয়তো করোনার কারণে ধোনির সঙ্গে দেখা করতে পারবো না, কিন্তু প্রথম বল থেকে খেলাটা দেখতে পারব, এ ব্যাপারে আমি নিশ্চিত।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply