রাতে রোনালদো-মেসিবিহীন এল ক্লাসিকো

|

ছবি: সংগৃহীত

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ত্যাগ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। পর্তুগিজ সুপারস্টারের প্রস্থানে স্প্যানিশ লা লিগা অনেকাংশেই রঙ হারায়। এরপর লড়াইটা ছিল মেসি-রামোসের। এখন দু’জনই খেলছেন একই দলে। এবার বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের নতুনদের জেগে উঠার পালা। ব্যস্ত সূচির দিনে এবার রং হারানো এক এল-ক্লাসিকো দেখবে ফুটবল বিশ্ব।

রোনালদো-মেসিবিহীন প্রথম লড়াইয়ে রোববার (২৪ অক্টোবর) রাত ৮টা ১৫ মিনিটে মুখোমুখি হবে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ।

২০০৩ সালের পর এই প্রথম স্প্যানিশ ফুটবলের সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচে দেখা যাবে না মেসিকে। আর রিয়াল মাদ্রিদ পাচ্ছে না সার্জিও রামোসকে। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দলের দুই তারকা পিএসজিতে ভাগাভাগি করছেন ড্রেসিং রুম। ১৫ বছরে প্রথমবারের মতো মেসি-রামোসের দ্বৈরথ দেখা যাবে না এল ক্লাসিকোয়।

লিওনেল মেসির পর ন্যু-ক্যাম্প ত্যাগ করেন অঁতোয়ান গ্রিজম্যানও। আক্রমণভাগের সেরা তারকাদের অভাব বেশ ভালোই টের পাচ্ছে বার্সেলোনা।

মৌসুমের শুরু থেকে ধুঁকতে থাকা বার্সা লা লিগার ৮ ম্যাচের মাত্র ৪টিতে জিতেছে। এছাড়া উয়েফা চ্যাম্পিয়নস লীগেও টানা দুই ম্যাচে হার দেখেছে কাতালানরা। তবে সবশেষ দুই ম্যাচে সাফল্যের দেখা পেয়েছে বার্সেলোনা। টানা দুই জয়ের আত্মবিশ্বাস নিয়ে ঘরের মাঠে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ক্যোমান শিষ্যরা।

অন্যদিকে, সবশেষ চ্যাম্পিয়নস লীগের ম্যাচে শাখতার দোনেস্ককে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। এর আগে অবশ্য টানা দুটি হার রয়েছে লস ব্লাঙ্কোদের। তবে এল ক্লাসিকোর আগের ম্যাচগুলোর ফলাফল নিয়ে চিন্তিত নন আনচেলত্তি। তিনি বলেন, দলগুলো আগের কয়েক ম্যাচে কী করেছে, সেটা এ ধরনের ম্যাচে গুরুত্বপূর্ণ নয়। আসল বিষয়টা হলো মাঠের খেলা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply