সুপার টুয়েলভের প্রথম ম্যাচে টাইগারদের সাম্ভাব্য একাদশ

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সাবেক চ্যাম্পিয়ন দল হয়েও বাছাই পর্বের বাধা ডিঙাতে হয়েছে শ্রীলংকা ক্রিকেট দলকে।  লংকানদের মতো বাছাই পর্বে খেলে বিশ্বকাপের মূলপর্বের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ দল। বাছাই পর্ব থেকে ওঠা এই দুটি দল রোববার (২৪ অক্টোবর) একে অপরের মুখোমুখি হবে। 

বাংলাদেশ সময় বিকেল ৪টায় শারজা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে এশিয়ার এই দুই দল।

অতীতে এই দুই দল টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে ১১ ম্যাচে মুখোমুখি হয়। অতীতের সেই সাক্ষাতে ৭ ম্যাচে জয় পায় শ্রীলংকা। আর ৪ ম্যাচে জয় পায় বাংলাদেশ। 

তবে সাম্প্রতিক পারফরম্যান্সে শ্রীলংকার চেয়ে একধাপ এগিয়ে বাংলাদেশ। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি সম্প্রতি ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে সিরিজ হারায়। বিশ্বকাপের বাছাই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে গেলেও শেষ দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে টানা জিতে মূলপর্বে উঠে বাংলাদেশ। 

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান। 

শ্রীলংকার সম্ভাব্য একাদশ: পাথুম নিশাঙ্কা, কুশাল পেরেরা, দিনেশ চান্দিমাল/চারিথ আসালঙ্কা, আভিস্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, ওয়ানেন্দু হাসারঙ্গা, দাসুন শানাকা (অধিনায়ক), চামিকা করুনারত্নে, দুসমন্ত চামারা, মহেশ থীক্ষানা ও লাহিরু কুমারা। 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply