ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে উত্তেজনায় দু’দেশের সাবেকরা

|

ভারত পাকিস্তানের সাবেক ক্রিকেটরা কখনো প্রতিপক্ষকে ফেভারিট বলছেন, কখনো নিজেদের সামর্থ্যের কথাও প্রচার করছেন জোরেশোরে। চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশের লড়াই নিয়ে উত্তেজনায় আক্রান্ত দু’দেশের সাবেক ক্রিকেটাররা।

ভারত-পাকিস্তানের হাই ভোল্টেজ ম্যাচে কেউ পরিষ্কার ফেবারিট নয়, এমন মন্তব্য করেছেন সাবেক ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার। আর পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম-উল হক বলছেন, প্রস্তুতিতে এগিয়ে তাঁর দেশ। কিন্তু এই হাইভোল্টেজ ম্যাচের আগে দু’দলের পেস আক্রমণের তুলনা করেছেন মোহাম্মদ আমির। সেখানে ভারতকে এগিয়ে রেখেছেন তিনি।

সময় যত বাড়ছে তার সাথে বেড়েই চলেছে ভারত-পাকিস্তান মহারণের উত্তেজনা। এই ম্যাচ নিয়ে মতামত প্রকাশ করছেন বিভিন্ন দেশের ক্রিকেটপ্রেমী থেকে শুরু থেকে সাবেক ক্রিকেটাররাও।

পাকিস্তানী পেসার মোহাম্মদ আমির মনে করেন, শাহিন আফ্রিদির সাথে জাসপ্রিত বুমরাহর তুলনা করা নেহাত বোকামী ছাড়া আর কিছুই নয়।

আন্তর্জাতিক ক্রিকেটে শাহিন আফ্রিদির পথচলা শুরু হয়েছে ২০১৮ সালে। দেশের অন্যতম সেরা বোলারের তকমা পেয়েছেন মাত্র তিন বছরেই। ২১ বছর বয়সী এই পেসারকে ক্রিকেটের লম্বা রেসের ঘোড়া ভাবা হয়।

অপরদিকে এবারের বিশ্বকাপে ভারতের বোলিং আক্রমণের নেতৃত্বে থাকবেন জাসপ্রিত বুমরাহ। তিন সংস্করণেই পেস আক্রমণে নিজের নৈপুণ্যের সাক্ষর রেখেছেন এই পেসার। ভারতের জার্সিতে এখন পর্যন্ত ৪৯টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে বুমরার।

এদিকে ভারতীয় দলের সাবেক ক্রিকেটার সুনীল গাভাস্কার মনে করেন, কোনো দলই ফেভারিট হিসেবে টুর্নামেন্ট শুরু করেনি। যারা ম্যাচের দিন চাপ সামলাতে পারবে এবং নিজেদের ভুল নিয়ন্ত্রণ করতে পারবে তারাই হবে এবারের আসরের ফেভারিট।

সমীকরণ বলছে, বিশ্বকাপে কখনোই ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ খেলে হারতে হয়েছে সবকটিতেই। তবে সমীকরণ নিয়ে ভাবছেন না পাকিস্তানের সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। বর্তমান অধিনায়ক বাবর আজমের প্রতি দৃঢ় বিশ্বাস আছে তার। উইন্ডিজ ও সাউথ আফ্রিকার বিপক্ষে ফখর জামান ভালো রান করায় সন্তুষ্ট ইনজামাম। তার মতে, ভারতকে হারানোর পাশাপাশি এবারের শিরোপা আসবে পাকিস্তানের ঘরে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply