৫৫ রানে অল আউট ক্যারিবিয়ানরা!

|

ক্যারিবিয়ানদের লজ্জায় ডোবালো ইংলিশরা। ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ওয়ানের ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে এমনই ব্যাটিং ধসে পড়েছে কাইরন পোলার্ডের ওয়েস্ট ইন্ডিজ যে, তাদের টি-টোয়েন্টি ইতিহাসের সর্বনিম্ন সংগ্রহ নিয়েও শুরু হয়ে গেছে আলোচনা। শেষ পর্যন্ত ১৪.২ ওভারে ৫৫ রানে অল আউট হয়ে নিজেদের দ্বিতীয় সর্বনিম্ন স্কোর গড়ার লজ্জায় পড়েছে পোলার্ডের উইন্ডিজ। সেই সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় সর্বনিম্ন দলীয় সংগ্রহের অনাকাঙ্ক্ষিত রেকর্ডও গড়েছেন পোলার্ড-রাসেলরা।

স্কোয়াড ভর্তি হার্ড হিটার নিয়ে আগুনে ব্যাটিংয়ের সকল প্রতিশ্রুতিই ছিল ক্যারিবিয়ানদের ব্যাটিং লাইন আপে। কিন্তু দেখা গেল, শুধু মারাকাটারি ব্যাটিংই শেষ কথা নয় টি-টোয়েন্টি ক্রিকেটে। বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য প্রয়োজনীয় সকল বারুদে যে জল ঢেলে দিয়েছে ইংলিশরা!

মইন আলি করেছেন বোলিং আক্রমণের সূচনা; আর তুলে নিয়েছেন লেন্ডল সিমন্স ও শিমরন হেটমায়ারের দুটি গুরুত্বপূর্ণ উইকেট। ইউনিভার্স বস ক্রিস গেইলও পারেননি নিজের নামের প্রতি সুবিচার করতে। ১৩ বলে ১৩ রান করেই বাঁহাতি পেসার টাইম্যাল মিলসের বলে ডেভিড মালানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন গেইল। অবশ্য তার আগেই আউট হয়ে গেছেন আরেক ওপেনার এভিন লুইস। ক্রিস ওকসের বলে মইন আলিকে ক্যাচ দিয়েছেন এই মারকুটে ওপেনার। ব্যাটিং অর্ডারে প্রমোশন পেয়েও তা কাজে লাগাতে পারেননি ডোয়াইন ব্রাভো। জর্ডানের বলে ৫ রান করেই ফিরে গেছেন প্যাভিলিয়নে। আর দলের বিপদ আরও বাড়িয়ে ৯ বলে মাত্র ১ রান করে মিলসের বলে আউট হয়েছেন নিকোলাস পুরান। কাইরন পোলার্ড এবং আন্দ্রে রাসেলের গুরুত্বপূর্ণ দুটি তুলে নিয়ে উইন্ডিজ ইনিংসকে দ্রুতই ছেটে ফেলার কাজটা করেছেন আদিল রশিদ। তার বোলিং ফিগারটাও দেখার মতো, ২.২-০-২-৪!

ক্যারিবিয়ানদের হয়ে একমাত্র দুই অঙ্কের রান করতে পেরেছেন ক্রিস গেইল, যার রানও মাত্র ১৩! ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদের ৪ উইকেটের সাথে মইন আলি ও মিলস নিয়েছেন দুটি করে উইকেট।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply