অস্ট্রেলিয়ার কাজটাও সহজে হতে দিচ্ছে না প্রোটিয়ারা

|

অজি ব্যাটারদের পরীক্ষা নিচ্ছেন প্রোটিয়া বোলাররা। ছবি: সংগৃহীত

১১৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২০ রানের মধ্যেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চকে হারিয়ে ফেলেছে অস্ট্রেলিয়া। নকিয়া-রাবাদাদের পেসের পর আসবে স্পিন আক্রমণ। কাজটা হয়তো সহজ হচ্ছে না অজিদের।

আবুধাবির উইকেট সম্পূর্ণ ব্যাটিং উপযোগী। কিন্তু ভালো মানের বোলিংয়ের সামনে নামীদামী ব্যাটারদের নাভিশ্বাস উঠে যাওয়াটাও নতুন নয়। সে চিত্র দেখা গেছে দক্ষিণ আফ্রিকার ইনিংসে। তার আবার পুনরাবৃত্তি ঘটছে অজিদের ব্যাটিংয়েও। ঘণ্টায় ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করা বোলারদের মধ্যে মার্ক উড ও লোকি ফার্গুসনের পরেই আছেন আইনরিখ নকিয়া। তবে ফর্মের বিচারে হয়তো বর্তমান বিশ্বের সবচেয়ে ভয়ঙ্কর পেসারদের তালিকাতেই থাকবেন নকিয়া। তার ৯০ মাইলেরও বেশি গতির বলে খাবি খেয়েছেন অফফর্মে থাকা ডেভিদ ওয়ার্নার। অ্যারন ফিঞ্চ তো থার্ড ম্যানে ক্যাচ দিয়ে আউটই হয়ে গেছেন। কাগিসো রাবাদাও বসে থাকার পাত্র নয়। ঘণ্টায় ১৪০ কিলোমিটারের দুটি ডেলিভারির পর হঠাৎ এক স্লোয়ারে বোকা বানিয়েছেন ওয়ার্নারকে। পয়েন্টে ক্লাসেনের হাতে ধরা পড়ান আগে তিনি করেছেন মাত্র ১৪ রান।

আর কেশব মহারাজ বোলিংয়ে এসেই মিচেল মার্শকে ফিরিয়ে দিয়েছেন। পেসারদের পর স্পিনারদের সামলাতেও যথেষ্ট বেগ পেতে পারে অজি ব্যাটাররা। উইকেটে আছেন এখন গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভেন স্মিথ। প্রতিবেদনটি লেখার সময় অজিদের সংগ্রহ ছিল ৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩৯ রান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply