আওয়ামী লীগের সমাবেশে ককটেল বিস্ফোরণের গুজব ছড়িয়ে যুবক গ্রেফতার

|

অভিযুক্ত নাজির হোসেন।

স্টাফ করেসপন্ডেন্ট, নারায়ণগঞ্জ:

সামাজিক যোগাযোগমাধ্যমে নারায়ণগঞ্জে আওয়ামী লীগের সম্প্রতি সমাবেশে ও মানববন্ধন মিছিলে ‘ককটেল বিস্ফোরণ’-এর গুজব অপপ্রচারের অভিযোগে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে নাজির হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে র‍্যাব।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার পাইনাদী নতুন মহল্লা থেকে তাকে গ্রেফতার করা হয়। শনিবার (২৩ অক্টোবর) দুপুর আড়াইটায় নারায়ণগঞ্জের আদমজীনগর র‍‍্যাব-১১’র কার্যালয়ে অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা এক সংবাদ সম্মেলনে একথা জানান।

বিফ্রিংয়ে র‍্যাব অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা বলেন, কুমিল্লার পূজা মণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সারাদেশে হিন্দু সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা, অগ্নিসংযোগ ও হত্যার প্রতিবাদে গত ১৯ অক্টোবর নারায়ণগঞ্জে শান্তিপূর্ণভাবে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এর আয়োজন করা হয়। সেই সমাবেশে ‘ককটেল বিস্ফোরণ’-এর ভুয়া খবর সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ায় নাজির হোসেন ওরফে ইমরান নাজির। এরই প্রেক্ষিতে র‍্যাব জড়িতকে আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। শুক্রবার রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার পাইনাদী নতুন মহল্লা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দক্ষিণ পাশের ফুটওভার ব্রীজের নিচ থেকে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার সত্যতা স্বীকার করে জানায়, কুমিল্লার ঘটনার সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন উস্কানিমূলক বিভ্রান্তিকর ও মিথ্যা অপপ্রচার করে আসছিল। পরবর্তীতে পোষ্টটি ডিলিট করে আত্মগোপনে চলে যান নাজির হোসেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply