নিজ দেশে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন না করার কারণ জানালেন সৌরভ

|

ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠে ভারত ও পাকিস্তান মানেই আলাদা উত্তেজনা। রাজনৈতিক উত্তাপ মাঠেও ছড়ায় সমানভাবে। কথার লড়াইয়ে একচুল ছাড় দেননা দল দুটির সাবেক খেলোয়াড়রা। দর্শকদের মধ্যেও থাকে আলাদা উদ্দীপনা।

কিন্তু আইসিসি ইভেন্ট ছাড়া দল দুটি এখন মুখোমুখি হয় কালে-ভদ্রে। ম্যাচ না হওয়ার কারণ হিসেবে রাজনৈতিক দ্বন্দ্ব তো আছেই। অন্য একটি ব্যাখ্যা দিয়েছেন ভারতীয় পুরুষ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমানে ভারত ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গাঙ্গুলি।

রবিবার (২৪ অক্টোবর) পাক-ভারত দ্বৈরথের আগে ভারতীয় বোর্ড সভাপতি জানান, ভারতে পাকিস্তানের সাথে ম্যাচ আয়োজন করা কঠিন। কারণ, সবার নজর থাকে এই ম্যাচের দিকে। এই ম্যাচে টিকিটের বিপুল চাহিদা থাকে। কিন্তু আরব আমিরাতে এই উন্মাদনা ভারতের মত না। তাই সেখানে কোনো সমস্যা হয় না।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হলেও তাতে ভারত চাপে থাকবে না বলেই মনে করেন সৌরভ। তিনি বলেন, এর আগেও আইসিসির বিভিন্ন টুর্নামেন্টে প্রথম ম্যাচ পাকিস্তানের বিপক্ষে খেলেছে ভারত। তাই চাপমুক্ত হয়েই তার দল খেলতে পারবে বলে মনে করেন ক্রিকেটের এই দাদা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তান মোট পাঁচবার মুখোমুখি হয়েছে। এর প্রত্যেকবারই জিতেছে ভারত। এমনকি সাদা বলের বিশ্ব আসরে কখনোই ভারতকে হারাতে পারেনি পাকরা। তাই পাকিস্তানের বিপক্ষে নিজ দেশকেই এগিয়ে রাখছেন সৌরভ।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply