কলমাকান্দায় তক্ষকসহ আটক ৬

|

ফাইল ছবি।

স্টাফ রির্পোটার, নেত্রকোণা:

নেত্রকোণার কলমাকান্দা সীমান্তে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বিলুপ্ত প্রাণী তক্ষক উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার (২২ অক্টোবর) রাত সোয়া এগারোটার দিকে কলমাকান্দার লেঙ্গুরা সীমান্ত থেকে এ সময় ৬ জনকে আটক করা হয়।

বিজিবির সূত্র জানায়, বিজিবির ৩১ ব্যাটালিয়ন এর অধীনস্থ জেলার কমলাকান্দা উপজেলার লেঙ্গুরা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোঃ মিজানুর রহমান নেতৃত্বে বিজিবির ৮ সদস্যের একটি টহল দল ওই সীমান্তের ১১৭০ নম্বর পিলারের প্রায় ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে
নয়নকান্দি গ্রামে টহল দিচ্ছিল। এ সময় সন্দেহজনক ওই ৬ জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো ময়মনসিংহ জেলার ভালুকা থানার মোরাডোবা গ্রামের মাহাবুব আলমের ছেলে দেলোয়ার হোসেন (৩২), নরসিংদী জেলার পলাশ থানার হাসনহাটা গ্রামের আকবর হোসেনের ছেলে মোঃ সুমন (৩৩), একই এলাকার শিলমান্দী গ্রামের রিপন মিয়ার ছেলে মোঃ হৃদয় (২৭), ময়মনসিংহের ত্রিশাল থানার কাঁঠাল রাজাবাড়ি গ্রামের মোঃ আব্দুল জলিলের ছেলে মোঃ সোহেল (৩৫), নেত্রকোনার কলমাকান্দা থানার উড়াখাল গ্রামের আবুল কাশেমের ছেলে মোঃ দেলোয়ার হোসেন (২৫), ও একই গ্রামের শাহজাহান আলীর ছেলে মোঃ ইমরান (২১)।

বিজিবি জানায়, সীমান্ত এলাকায় ২টি মোটর সাইকেল নিয়ে স্থানীয় গারোপাড়ার দিকে যেতে দেখে
বিজিবি’র টহল দল তাদের চ্যালেঞ্জ করে। বিজিবি’র টহল দলের উপস্থিতি টের পেয়ে মোটরসাইকেল ফেলে পালানোর চেষ্টা করলে ওই ৬ জনকে আটক করে বিজিবির টহল দলের সদস্যরা।

এসময় তাদের তল্লাশী করে ১৬ ইঞ্চি লম্বা ২৬০ গ্রাম ওজনের ১ টি তক্ষক ও ২টি মোটর সাইকেল জব্দ করা হয়। জব্দ করা তক্কক, দুটি মোটরসাইকেলসহ মালামালের মূল্য ১৯ লাখ
টাকা। জব্দকৃত তক্ষক, মোটর সাইকেল ও আটককৃতদের নেত্রকোণার কলমাকান্দা থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় বিজিবির ওই সূত্র।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply