আজও বৃষ্টি হতে পারে ঢাকায়

|

দক্ষিণ-পশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশ থেকে বিদায় নিয়েছে। তবে লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।রংপুর, ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীর বদলগাছীতে ২০.০ ডিগ্রি সেলসিয়াস। আর গতকালের সর্বনিম্ন তাপমাত্রা ছিল টাঙ্গাইলে ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস।

আগামীকাল সূর্যোদয় হবে ৬.০০ মিনিটে। আজকের সূর্য অস্ত যাবে ৫.২৬ মিনিটে।

গত ২৪ ঘন্টার বিভাগীয় তাপমাত্রার রেকর্ড: ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.২ ডিগ্রি সেলসিয়াস, আর সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৯ ডিগ্রি সেলসিয়াস। চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ৩২.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২.৮ ডিগ্রি সেলসিয়াস। এ বিভাগে সর্বনিম্ন তাপমাত্রা চিল ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। রংপুরে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন ২০.৬ ডিগ্রি সেলসিয়াস। ময়মনসিংহ বিভাগে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি সেলসিয়াস। খুলনা বিভাগে সর্বোচ্চ ৩৩.৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৪.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বরিশাল বিভাগে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সিলেটে সর্বোচ্চ ৩০.০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৩.০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply