আসন্ন পাক-ভারত ম্যাচ নিয়ে যা বলছেন সাবেক ক্রিকেটাররা

|

২৪ অক্টোবর ভারতের বিপক্ষে দ্রুপদী লড়াই দিয়েই শুরু হবে পাকিস্তানের এবারের বিশ্বকাপ মিশন। যেখানে প্রথম ম্যাচে জয়ের জন্য মুখিয়ে বিশ্বকাপ ভেন্যুতে সদ্য আইপিএল শেষ করা ভারতীয় ক্রিকেটাররা। আর বড় লক্ষ সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তানের। সাবেক অজি ক্রিকেটার ব্রাড হজের ৪ সেমি ফাইনালিস্টের তালিকায় ইংল্যান্ড-উইন্ডিজ-পাকিস্তান ও ভারত।

তবে প্রথম ম্যাচে যদি মোমেন্টারম হারায় তবে শেষ ৪ এ যাওয়া কঠিন হবে বাবর আজমদের জন্য। অস্ট্রেলিয়ার এই সাবেক ক্রিকেটার বলেন, তার দৃষ্টিতে এবারের বিশ্বকাপের সেমি ফাইনালে খেলতে পারে ইংল্যান্ড-উইন্ডিজ-পাকিস্তান ও ভারত। তবে প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে হারলে পাকিস্তানের জন্য সেমিফাইনাল কঠিন হয়ে যাবে। কারণ পাকিস্তানের গ্রুপে ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তানের মত দল আছে। মোমেন্টারম হারালে সেটি পাকিস্তানের জন্য ফিরে পাওয়া কঠিন হবে।

অন্যদিকে বিশ্বকাপের এই আসরে ইংল্যান্ড ও ভারতকেই ফেভারিট মানছেন শেন ওয়ার্ন। এই দুই দলের যেকোনো একটি দলের হাতেই উঠতে পারে ট্রফি। আইসিসি টুর্নামেন্টে নিউজিল্যান্ড ভালো খেলে বলেও উল্লেখ করেন তিনি। তবে তার দাবি, সেমিফাইনালে খেলার যোগ্যতা রাখে ইংল্যান্ড, ভারত, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ।

ওয়ার্ন এক টুইটে বলেছেন, ওয়ার্নার ও মরগানের বর্তমান ব্যাটিং ফর্ম দিয়ে তাদের বিচার করা উচিত নয়। যেকোনো সময় জ্বলে উঠতে পারেন এই দুই খেলোয়াড়।

আগামী রোববার (২৪ অক্টোবর) পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের বিশ্বকাপ মিশন। মূল লড়াইয়ের আগে প্রস্তুতি ম্যাচের দুটিতেই জিতেছে ভিরাট বাহিনী। অন্যদিকে প্রথম প্রস্তুতি ম্যাচে ভারতের সাথে হারলেও দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের সাথে জয় তুলে নিয়েছে ইংল্যান্ড।

সবশেষ দুই টি-টোয়েন্টি সিরিজে উইন্ডিজ ও বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারে অস্ট্রেলিয়ার নামে বাজি ধরতে চান না শেন ওয়ার্ন ও ব্রাড হজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply