পোস্তা ফ্লাইওভারের সেই মর্মান্তিক কাহিনি নিয়ে আসছে কলকাতা চলন্তিকা

|

কলকাতা শহরের মর্মান্তিক অধ্যায়ের নাম পোস্তা ফ্লাইওভার। বছরের পর বছর পেরুলেও মানুষের মনে পোস্তা ফ্লাইওভারের বিপর্যয়ের ঘটনা আজও উজ্জ্বল। এই ফ্লাইওভারকে কেন্দ্র করেই এবার পরিচালক পাভেল তৈরি করেছেন সিনেমা কলকাতা চলন্তিকা। সম্প্রতি প্রকাশ্যে এলো সিনেমার ফার্স্ট লুক, যেটি সাড়া ফেলছে দর্শকমহলে।

২০১৬ সালের ৩১ মার্চের মর্মান্তিক ঘটনা এখনও ভুলতে পারেনি কলকাতার মানুষ। ব্যস্ত সময়ে হঠাৎই গণেশ টকিজের মোড়ে ভেঙে পড়েছিল নির্মীয়মাণ পোস্তা ফ্লাইওভার। মানুষের আর্তনাদ, কোলাহলে আর আতঙ্কে থমকে গিয়েছিলো কলকাতা। সেই কাহিনি এবার আসছে সিনেমার পর্দায়। এই ফ্লাইওভার ভেঙে পড়ার প্রেক্ষাপট নিয়েই তৈরি কলকাতা চলন্তিকা।

সম্প্রতি প্রকাশ্যে এলো কলকাতা চলন্তিকার ফার্স্ট লুক। পোস্টারে দেখা গেছে, একটি উড়ালপুল ভেঙে পড়ার দৃশ্য। আর সেই উড়ালপুলের সঙ্গে জড়িত তিলোত্তমার বিভিন্ন স্থান। এছাড়াও দেখা গেছে ভিক্টোরিয়া, শহিদ মিনার, লালবাজার, দক্ষিণেশ্বরের মন্দির, বেলুর মঠ। সিনেমার মাধ্যমে দুর্ঘটনায় বিপর্যস্ত কলকাতার সেই মর্মান্তিক চিত্রই ফুটিয়ে তুলেবেন পরিচালক।

সিনেমার চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন পাভেল নিজেই। আর এবং পাভেলের সাথে এর গল্প লিখেছেন অধ্যাপক স্বাতী বিশ্বাস। সিনেমার শ্যুটিং হয়েছে বেহালা, জোকা, পার্কস্ট্রিট, নিমতলা, হাওয়া ব্রিজ থেকে শুরু করে আরও বেশকিছু লোকেশনে।

সিনেমাতে অপরাজিতা আঢ্যকে দেখা যাবে একজন পুলিশ কনস্টেবলের চরিত্রে। অনির্বাণ চক্রবর্তীকে দেখা যাবে প্রফেসর শিবাজী মুখোপাধ্যায়ের চরিত্রে। কিরণ দত্তকে দেখা যাবে এক আইটি কর্মীর চরিত্রে। এছাড়াও সিনেমাটিতে অন্যান্য চরিত্রে অভিনয় করছেন শঙ্কর দেবনাথ, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্তসহ অনেকে। ২০২২ সালের পহেলা বৈশাখে মুক্তি পাবে কলকাতা চলন্তিকা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply