আওয়ামী লীগের মনোনয়ন দিতে বিএনপি নেতার নাম সুপারিশ

|

স্টাফ রিপোর্টর, ব্রাহ্মণবাড়িয়া:

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ার জন্য যে তিন প্রার্থীর নাম সুপারিশ করে পাঠানো হয়েছে, তার মধ্যে একজন যুবদল নেতা, এমন অভিযোগ নিয়ে ইউনিয়নজুড়ে চলছে তুমুল আলোচনা সমালোচনা।

স্থানীয় আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নাম পাঠানো আনোয়ার হোসেন সৌদি আরবের একটি প্রাদেশিক যুবদল কমিটির নেতা। ওই কমিটির একটি ছবিও ফেসবুকে ছড়িয়ে পড়েছে বলে জানা যায়।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছে, বীরগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়ার জন্য গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) আনোয়ার হোসেন, আফজাল হোসেন ও এস এম আলমগীর- এ তিনজনের নাম কেন্দ্রীয় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের কাছে পাঠায় জেলা আওয়ামী লীগ। এদের মধ্যে আফজাল বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আলমগীর জেলা স্বেচ্ছাসেবক লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক।

আনোয়ার হোসেনের নাম আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডে পাঠানোর খবর ছড়িয়ে পড়লে অন্য দুই প্রার্থীসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। আনোয়ার হোসেন সৌদি আরবের মদিনা মনোয়ারা প্রাদেশিক যুবদলের সদস্য উল্লেখ করে ফেসবুকে একটি ছবি ছড়িয়ে পড়ে।

এছাড়া বীরগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেনও জানিয়েছেন, আনোয়ার হোসেন কখনোই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না। তার দাবি, তিনি দীর্ঘদিন যাবৎ সৌদি আরবে বিএনপির রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন ও আছেন।

তবে আনোয়ার হোসেনের দাবি, তিনি দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। তিনি বলেন, সব অভিযোগ মিথ্যা। আর ফেসবুকে ছড়িয়ে পড়া ছবি নিয়ে তিনি বলেন, গুলো তাদের বানানো, এডিট করা।

তবে আরেক প্রতিদ্বন্দ্বী আলমগীর জানান, তারা এগুলো বানাননি, আনোয়ারের বন্ধু-বান্ধবরাই এগুলো আমাদের কাছে পাঠিয়েছে। তিনি বলেন, খালেদা জিয়ার ব্যানারে তার ছবি রয়েছে, এমন ব্যানারের ছবিও আমাদের হাতে এসেছে।

এ ব্যাপারে জানতে চাইলে ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, উপজেলা থেকে যে তালিকা এসেছে, সেখানেই তাদের সবার পরিচয় লেখা আছে। তবে এই অভিযোগের সত্যতা সম্পর্কে তিনি কোনো মন্তব্য করেননি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply