মৃত স্বামীর চিতাভস্ম দিনে ৫-৬ বার খান ব্রিটেনের এক বিধবা

|

ছবি: সংগৃহীত।

স্বামী মারা গেছেন বেশ কিছুদিন আগে। শেষকৃত্যও সম্পন্ন হয়েছে। কিন্তু তারপরও স্বামীর ছাই সাথে নিয়ে ঘুরছেন এক বিধবা নারী। শুধু সাথে নিয়েই খান্ত নন তিনি, মাঝেমধ্যে সেই ছাই খাচ্ছেনও তিনি! তাও একবার নয়, দিনে ৫ থেকে ৬ বার।

সম্প্রতি সংবাদমাধ্যম দ্যা সান-এ প্রকাশিত খবর অনুযায়ী, বিধবা ওই নারীর নাম ক্যাসি। ২৬ বছর বয়সী ক্যাসি ব্রিটেনের নাগরিক হলেও বর্তমানে তিনি যুক্তরাষ্ট্রের বাসিন্দা। ২০০৯ সালে মার্কিন নাগরিক সিয়ানের সাথে তার বিয়ে হয়।

শ্বাসকষ্টজনিত অসুখে কিছুদিন আগে সিয়ান মারা যান। রীতি অনুযায়ী সিয়ানের মৃতদেহ সমাধিস্থ না করে দাহ করান ক্যাসি। পরে প্যাকেটে ভরে রাখেন স্বামী সিয়ানের চিতাভস্ম বা ছাই।

সেই থেকে প্রতিদিন নিয়ম করে সেই ছাই খেয়ে চলেছেন ক্যাসি। তিনি জানান, প্রথমে স্বামীর মৃতদেহ পোড়ানো ছাইয়ের ওজন ছিল প্রায় ৬ কেজি। কিন্তু এখন তা পাঁচ কেজিরও কম হয়ে গেছে।

এমন কেন করছেন, এই প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি খুব লজ্জিত। কিন্তু নিজেকে সংযত রাখতে পারি না। আসলে সব সময়ই আমি সিয়ানকে সাথে রাখতে চাই।’

সাক্ষাৎকারে ক্যাসি আরও জানান, ‘আমি যেখানেই যাই, সেখানেই ওর অস্থি আমার সাথে নিয়ে যাই। তা সেটা গ্রোসারি স্টোরস, শপিং মল, সিনেমা হল কিংবা কোথাও খাবার খেতে যাওয়া হোক না কেন! সব জায়গায় ও আমার সাথে থাকে।’

ক্যাসির দাবি, ‘ছাইয়ের কৌটোটি খুলতেই তিনি অনাবিল আনন্দ পান। আর যত ছাই খাই, ততই আনন্দিত হই।’


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply