বাড়িতেই বানাতে পারেন যে ‘জাদুকরী’ চা

|

ছবি: সংগৃহীত।

ত্বকের যত্ন বর্তমান লাইফস্টাইলের দরুণ বেশ কষ্টকর হয়ে উঠেছে। এর মধ্যে অন্যতম বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে অকালে বলিরেখা এবং ব্রণের আধিক্য। বিভিন্ন ধরনের ক্রিম বা প্রসাধনী ব্যবহারেও স্থায়ী সমাধানের দেখা মিলছে না এখন। তবে এর সমাধান হতে পারে এক কাপ চায়েই।

কোরিয়ার জনপ্রিয় ‘বার্লি-চা’য়ে আছে এমন সব গুণ যা এন নিমেষে বলি রেখা ও ব্রণের সমস্যা দূর করতে পারে। সবচেয়ে সুবিধার বিষয় হলো, এই চা বানানো যাবে ঘরে বসেই।

এই বালি-চা বানাতে লাগবে শুধু কিছুটা সেঁকা বার্লি আর পানি। একটি পাত্রে এক কাপ পানি গরম করুন। তারপর তাতে ২ টেবিল চামচ সেঁকা বার্লি দিয়ে দিন। আঁচ কমিয়ে পাঁচ মিনিট ফোটান। তার পর নামিয়ে ঠাণ্ডা হতে দিন। হয়ে গেলে ছেঁকে পরিবেশন করুন। ব্যস, তৈরি বিশেষ চা!

এই চায়ের রেসিপিটি দিনে অন্তত এক বার করে খেলেই মিলবে উপকার। কারণ এতে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি-অক্সিড্যান্ট, যা ত্বককে ক্ষতির হাত থেকে বাঁচায়। ত্বক থেকে বলিরেখাও দূর করে। তা ছাড়া বার্লিও ত্বকের জন্য বেশ উপকারী।

বার্লিতে থাকা অ্যাজিলেক অ্যাসিড, ত্বকের ব্রণর সমস্যাও দূর করতে পারে। কাজেই বলিরেখাহীন, ব্রণহীন ত্বক চাইলে খান এক কাপ চা— এর চেয়ে ভাল সহজ সমাধান আর কী হতে পারে।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply