মুক্তিপণ না পেলে মিশনারিদের মাথায় গুলি করে মারা হবে: ৪০০ মায়েজো গ্যাং

|

মিশনারিদের মুক্তির দাবিতে বিক্ষোভ ও মায়েজো ৪০০ গ্যাংয়ের গ্যাংলিডার উইলসন জোসেফ।

চাহিদামত মুক্তিপণ না পেলে মিশনারিদের পয়েন্ট ব্ল্যাংক রেঞ্জ থেকে মাথায় গুলি করে মেরে ফেলার হুমকি দিয়েছে হাইতির মায়েজো ৪০০ গ্যাংয়ের গ্যাংলিডার উইলসন জোসেফ। গত সপ্তাহে হাইতির আতঙ্ক হিসেবে পরিচিত এ গ্যাং ১ কোটি ৭০ লাখ মার্কিন ডলার মুক্তিপণ দাবি করে ১৭ মিশনারির মুক্তির বিনিময়ে।

গতকাল বৃহস্পতিবার (২১ অক্টোবর) এক ভিডিও বার্তায় জোসেফ হুমকি দিয়ে বলেন, চাহিদা অনুযায়ী মুক্তিপণ না পেলে তাদের যেকোনও সময় নিজের হাতে হত্যা করবো। ভিডিও বার্তায় জোসেফ আরও বলেন, আমি শপথ করে বলছি, যা চাচ্ছি তা না পেলে তাদের মাথায় গুলি করে খুন করবো। 

অপহৃত মার্কিন ও কানাডিয়ান মিশনারিদের উদ্ধারে হাইতি প্রশাসনের সাথে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছে যুক্তরাষ্ট্র। ইতোমধ্যে হাইতিতে পৌঁছেছে এফবিআইয়ের উদ্ধার ও তদন্তকারী দল। এরমধ্যে অপহৃত মিশনারিদের উদ্ধারে হাইতির বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

উল্লেখ্য, গত সপ্তাহে হাইতির রাজধানী পোর্ট অফ প্রিন্স এর বাইরে থেকে ১৭ জন মিশনারির দলটিকে অপহরণ করে হাইতির আতঙ্ক নামে পরিচিত ৪০০ মায়োজো গ্যাং। এ গ্যাংটি একসময় ছোটখাট স্ট্রিট ও পেটি ক্রাইমের সাথে যুক্ত থাকলেও পরবর্তীকালে অপহরণ চেইন হিসেবে কুখ্যাতি লাভ করে। উল্লেখ্য, অপহৃত হওয়ার সময় পাঁচ পুরুষ, সাত নারী এবং পাঁচ শিশুর দলটি একটি এতিমখানা পরিদর্শন শেষে ফিরছিলো।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply