শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু টাইগারদের সুপার টুয়েলভ পর্ব

|

ছবি: সংগৃহীত

স্কটল্যান্ডের বিপক্ষে হারের পর বাংলাদেশ দলের সুপার টুয়েলভে উঠার আশা ছেড়ে দিয়েছিলেন অনেকে। কিন্তু দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়াল টাইগাররা।

মঙ্গলবার ওমানের বিপক্ষে ২৬ রানে জয় ও বৃহস্পতিবার পাপুয়া নিউগিনিকে ৮৪ রানে উড়িয়ে দিয়ে গ্রুপ বি থেকে সবার আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে মাহমুদউল্লাহ বাহিনী।

বিশ্বকাপ শুরুর আগে আইসিসি বলেছিল, প্রথম রাউন্ডে বাংলাদেশ ও শ্রীলঙ্কা নিজ নিজ গ্রুপে চ্যাম্পিয়ন হোক বা রানার্সাআপই হোক, সুপার টুয়েলভে টাইগাররা ‘গ্রুপ টু’ এ এবং লঙ্কানরা ‘গ্রুপ ওয়ান’ এ খেলবে। সে হিসেবে দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশের পাওয়ার কথা ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে। কিন্তু বিশ্বকাপ শুরুর পর ভুল শুধরে নেয় আইসিসি। জানায় চ্যাম্পিয়ন ও রানার্সআপের ভিত্তিতে নির্ধারিত হবে কোন দল কোন গ্রুপে খেলবে। সে হিসেবে রানার্সআপ হওয়ায় সুপার টুয়েলভে বাংলাদেশ পাচ্ছে- ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজকে। আর স্কটল্যান্ড পাচ্ছে- ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ডকে।

সুপার টুয়েলভে বাংলাদেশের খেলা নিশ্চিত হওয়ার পাশাপাশি নিশ্চিত হয়েছে বাংলাদেশের খেলার সূচিও। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের সুপার টুয়েলভ পর্ব।

শ্রীলঙ্কার সাথে ম্যাচটি হবে ২৪ অক্টোবর। ২৭ অক্টোবর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে নামবে টাইগাররা। ২৯ অক্টোবর উইন্ডিজ আর ২ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লড়বে মাহমুদউল্লার দল। এছাড়া সুপার টুয়েলভের সবশেষ ম্যাচে ৪ নভেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। বাংলাদেশের সবগুলো ম্যাচই হবে বিকাল ৪টায়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply