ওমানকে হারিয়ে সুপার টুয়েলভে স্কটল্যান্ড

|

ছবি: সংগৃহীত

ওমানকে ৮ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ বি’র চ্যাম্পিয়ন হইয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করেছে কাইল কোয়েটজারের স্কটল্যান্ড। ওমানের দেয়া ১২৩ রানের লক্ষ্যে ব্যাট করে ১৮ বল হাতে রেখেই মাত্র ২ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় স্কটিশরা।

অধিনায়ক কাইল কোয়েটজারকে নিয়ে ওপেন করতে নেমে ভালো সূচনাই এনে দিয়েছেন জর্জ মান্সি। ৪টি চারের সাহায্যে ১৯ বলে ২০ রান করার পর ফাইয়াজ বাটের বলে জিতেন্দার সিংয়ের হাতে ধরা পড়েন মান্সি। এতে ভাঙে ৩৩ রানের ওপেনিং জুটি। নতুন বলে বিলাল খান এবং ফাইয়াজ বাট পেয়েছেন সুইং। এই দুই স্ট্রাইক বোলারের বিপক্ষে দেখেশুনেই ব্যাট করেছে স্কটিশরা। জর্জ মান্সির উইকেটের পতনের পর ক্রিজে এসে শেষ পর্যন্ত ব্যাট করে দলের জয় নিশ্চিত করেছেন ম্যাথু ক্রস। ক্রসের সাথে রিচি বেরিংটনের ৪৮ রানের জুটিতেই স্কটল্যান্ড পায় সহজ জয়।

এর আগে টস জিতে ব্যাট করতে নামে ওমান। কিন্তু ইনিংসের দ্বিতীয় বল থেকেই ব্যাকফুটে চলে যায় তারা। জিতেন্দার সিংয়ের পর টপ অর্ডার ব্যাটার কাশ্যাপ প্রজাপতিও ফিরে যান দ্রুতই। ওপেনার আকিব ইলিয়াস তখন চার নম্বরে নামা মোহাম্মদ নাদিমকে সাথে নিয়ে চালিয়ে গেছেন ইনিংস মেরামতের চেষ্টা। ৪০ বলে ৩৮ রানের এই জুটিতে ঘুরে দাঁড়ানোর ক্ষেত্রও হয় তৈরি। তবে তা কাজে লাগাতে পারেনি ওমানের কোনো মিডল অর্ডার ব্যাটার। কেবল অধিনায়ক জিশান মাকসুদ চালিয়ে গেছেন নিঃসঙ্গ লড়াই। শেষ ওভারে আউট হবার আগে ৩ চার ও ১ ছয়ের সাহায্যে ৩০ বলে ৩৪ রান করেন এই ব্যাটার। ইনিংস সর্বোচ্চ ৩৭ রানের ইনিংস এসেছে আকিব ইলিয়াসের ব্যাট থেকে।

স্কটল্যান্ডের দুই পেসার জশ ডেভি ও সাফিয়ান শেরিফের পাশাপাশি স্পিনার মাইকেল লিস্ক নিয়েছেন দুটি করে উইকেট।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply