সম্পর্ক উন্নয়নে দ. সুদানে সেনাবাহিনীর প্রতিনিধি দল

|

বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল আনোয়ার হোসেনের নেতৃত্বে নয় সদস্যের একটি প্রতিনিধি দল শুভেচ্ছা সফরে দক্ষিণ সুদানের উদ্দেশে বাংলাদেশ ত্যাগ করেছে। সেখানে জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশ কন্টিনজেন্টগুলোর অপারেশনাল এবং প্রশাসনিক কর্মকাণ্ড পর্যবেক্ষণ করবেন তারা। পাশাপাশি বিশ্বের নবীনতম রাষ্ট্র দক্ষিণ সুদানের সঙ্গে বাংলাদেশের দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে কাজ করবে দলটি। পর্যবেক্ষণ করবে অর্থনৈতিক-বাণিজ্যিক সম্পর্ক সম্প্রসারণের ক্ষেত্রসমূহ।

প্রতিনিধি দলটির সাথে আছেন যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক মোহসীন-উল হাকিম। সরেজমিন বাংলাদেশি শান্তিরক্ষীদের বিভিন্ন কর্মতৎপরতা পর্যবেক্ষণ করবেন তিনি। বোঝার চেষ্টা করবেন দক্ষিণ সুদানে শান্তি প্রতিষ্ঠায় বাংলাদেশের ভূমিকা কতটুকু। পাশাপাশি, দেশটিতে বাংলাদেশিদের জন্য বিনিয়োগের সম্ভাবনাময় ক্ষেত্রগুলোও তুলে আনবেন।

লেফটেন্যনান্ট জেনারেল আনোয়ার হোসেনের নেতৃত্বে নয় সদস্যের এই প্রতিনিধি দলে আছেন- কর্নেল আফতাব হোসেন, লেফটেন্যান্ট কর্নেল মিজানুর রহমান, মেজর আখতারুজ্জামান খান, মেজর রাকিব-উল-আহসান, মেজর কামরুজ্জামান, মেজর আরিফ, মেজর সাইফুদ্দিন এবং যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিবেদক মোহসীন-উল হাকিম।

৯ থেকে ১৫ সেপ্টেম্বর দক্ষিণ সুদানে অবস্থান করবে সেনাবাহিনীর প্রতিনিধি দলটি।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply