আমাদের ওপর থেকে চাপ সরে গেছে: সাকিব

|

ব্যাটে বলে আধিপত্য দেখিয়ে আবারও ম্যাচ সেরা সাকিব। ছবি: সংগৃহীত

ব্যাট হাতে তার ৩৭ বলে ৪৬ রানের ইনিংসেই ছন্দ পেয়েছিল বাংলাদেশের রানের গতি। তারপর বল হাতে সাইফুদ্দিন, তাসকিনদের দারুণ সূচনা কাজে লাগিয়ে ৪ ওভারে মাত্র ৯ রানে নিয়েছেন ৪ উইকেট। সময়ের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান স্বাভাবিকভাবেই আবার হয়েছেন ম্যান অব দ্য ম্যাচ। বলেছেন, আমাদের ওপর থেকে চাপ সরে গেছে। এখন আরও স্বাধীনভাবে নিজেদের খেলাটাই খেলতে পারবো আমরা।

ম্যান অব দ্য ম্যাচের পুরষ্কার পাওয়াকে যেন নিত্যদিনের কর্মকাণ্ডের অংশই বানিয়ে ফেলেছেন এই নাম্বার ওয়ান অলরাউন্ডার। ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় সাকিব বললেন, প্রতিটা ম্যাচের সাথেই বাড়ছে আত্মবিশ্বাস। সময়ের সাথে সাথে আত্মবিশ্বাসী হচ্ছি আমরা। অবশ্যই প্রথম ম্যাচটি হেরে মানসিকভাবে কিছুটা পিছিয়ে পড়েছিলাম আমরা। তবে টি-টোয়েন্টি ফরম্যাটের প্রকৃতি অনুযায়ী, যে দল যে দিন ভাল ছন্দে থাকে তারাই জয়ী হয়। কারণ এই ফরম্যাটে ভুল সংশোধনের সময় ও সুযোগ কোনোটিই পাওয়া যায় না। তবে ভালো লাগছে এটা ভেবে যে, আমাদের উপর থেকে চাপ সরে গেছে। এখন আরও স্বাধীনভাবে নিজেদের ক্রিকেট খেলতে পারবো আমরা।

সাকিব আরও বলেন, ফর্মে ফেরার জন্য টি-টোয়েন্টি মোটেও কোনো সহজ ফরম্যাট নয়। তবে ভাগ্যের সাহায্যও পাচ্ছি আমি। কারণ ব্যাটিং অর্ডারে উপরের দিকে খেলতে পারছি, সুযোগ পাচ্ছি বেশি সময় ব্যাট করার। কিছুটা হয়তো ক্লান্তি টের পাচ্ছি। কারণ, গত ৫-৬ মাস টানা ক্রিকেটের মধ্যেই আছি। সিজনটাকেও বেশ লম্বা মনে হচ্ছে। তবে আশা করি, এই টুর্নামেন্ট ভালোভাবেই সম্পন্ন করতে পারবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply