পিএনজিকে বিশাল টার্গেট দিলো বাংলাদেশ

|

আরবের মরুতে ঝড় তুলেছিলেন মাহমুদউল্লাহ। ছবি: সংগৃহীত

প্রথমে সাকিব-লিটনের আক্রমণ, মাঝে মাহমুদউল্লাহর ঝড়; শেষে সাউফুদ্দিনের ক্যামিও- এসবের যোগফলে পাপুয়া নিউগিনির সামনে ১৮২ রানের বিশাল লক্ষ্য দিয়েছে বাংলাদেশ।

দুই ওপেনার একই ম্যাচে ভালো করাটা যেন দুর্লভ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জন্য। আজ ব্যর্থ হয়েছেন নাইম। তবে বড় সংগ্রহ না পেলেও সাকিব আল হাসানের সাথে দ্বিতীয় উইকেট জুটিতে কার্যকর সঙ্গ দিয়ে গেছেন লিটন দাস। ৪২ বলে ৫০ রানের জুটিতে লিটনের অবদান ২৩ বলে ২৯ রান। এই ইনিংসে ছিল একটি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি।

সাকিব আল হাসান আজ তার ইনিংসের শুরু থেকেই ছিলেন সুযোগসন্ধানী। ভালো বলকে সিঙ্গেল এবং খারাপ ডেলিভারিকে বাউন্ডারি/ওভার বাউন্ডারিতে পরিণত করে যাচ্ছিলেন দারুণভাবে। পিএনজি অধিনায়ক আসাদ ভালার গুড লেংথের বলটি ছিল অফ স্ট্যাম্পের অনেক বাইরে। আগের বলেই সাকিবের কাছে ওভার বাউন্ডারিতে আছড়ে পড়েন গ্যালারিতে। সে কারণেই হয়তো অনেকটাই ওয়াইড ছিল এই অফস্পিনারের ডেলিভারি। সাকিবও সরে গিয়ে সপাটে চালালেন ব্যাট। লং অন থেকে দৌড়ে এসে ডাইভিং যে ক্যাচটা নিলেন চার্লস অ্যামিনি, পিএনজির দর্শকরা হয়তো দৃশ্যটিকে মনে রাখবেন অনেকদিন।

এরপরই শুরু হয় মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়। ৩টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে সাজানো মাহমুদউল্লাহ রিয়াদ করেছেন মাত্র ২৮ বলে ৫০ রান। শেষদিকে আফিফের ১৪ বলে ২১ এবং সাইফুদ্দিনের ৬ বলে ১৯ রানের ক্যামিওতে দাঁড়িয়ে গেছে ১৮১ রানের বিশাল স্কোর। জয়ের জন্য নিজেদের ইতিহাসের সেরা ক্রিকেটই হয়তো খেলতে হবে পিএনজিকে। তবে দুর্দান্ত ক্যাচে সাকিবকে ফেরানো চার্লস অ্যামিনি তো ম্যাচের আগে বলেই দিয়েছেন, এই ম্যাচে তাদের হারানোর নেই কিছুই। উল্টো দুর্দান্ত ফিল্ডিংয়ে মন কেড়েছে পাপুয়া নিউগিনির ফিল্ডাররা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply