চোরাই চালসহ জনতার হাতে ইউপি সদস্য আটক, লুঙ্গি ফেলে উলঙ্গ অবস্থায় চম্পট

|

জব্দকৃত চোরাই চাল ও ইউপি সদস্যের লুঙ্গি।

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় হতদরিদ্রদের জন্য বরাদ্দ সরকারি চাল চুরি করে নিয়ে যাওয়ার সময় হাতেনাতে ধরা পড়ে পরনের লুঙ্গি ফেলে পালিয়েছে উল্লাপাড়া সদর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য। চোরাই চালসহ লুঙ্গি ও জুতা জব্দ করেছে পুলিশ।

বুধবার (২০ অক্টোবর) রাত ১০ টার দিকে পৌর শহরের বাখুয়া ওয়াপদা মোড়ে এ ঘটনা ঘটে।

জানা যায়, হতদরিদ্রদের জন্য বরাদ্দ সরকারি চাল অটোভ্যানে করে বড়হর ইউনিয়ন থেকে রাতের আধারে চুরি করে নিয়ে যাচ্ছিল ইউপি সদস্য ও চাল বিতরণের ডিলার শফিকুল ইসলাম শফি। এ সময় গোপনে খবর পেয়ে সাংবাদিক শিশির আলম ও হোসাইন ময়নুল স্থানীয়দের সহযোগিতায় ভ্যানটি আটক করে পুলিশে খবর দেয়।

স্থানীয় সাংবাদিক শিশির আলম বলেন, বড়হর ইউনিয়নের কয়েক জন লোক আমাকে ফোন করে জানায় যে উল্লাপাড়া সদর ইউনিয়নের হতদরিদ্রদের জন্য ফেয়ারপ্রাইজের চাল চুরি করে বিক্রি করেছে ডিলার ওই ইউপি সদস্য। তাদের তথ্য মতে ঘটনাস্থলে আমরা দু’জন সাংবাদিক গিয়ে স্থানীয়দের সহযোগিতা নেই। পরে রাত ১০ টার দিকে একটি ভ্যান যোগে চোরাই চাল নিয়ে যাওয়ার সময় আমরা তাদের ধরে ফেলি ও পুলিশে খবর দেই। পরে পুলিশ ঘটনাস্থলে আসা মাত্র ইউপি সদস্য দৌড়ে পালিয়ে যাওয়ার সময় তার পরনের লুঙ্গী খুলে গেলে সে ওই লুঙ্গী ফেলেই পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে পুলিশ ৫০০ কেজি সরকারি চাল ও পালিয়ে যাওয়া শফিকুল ইসলাম শফির লুঙ্গি ও জুতা জব্দ করে থানায় নিয়ে যায়।

এ বিষয়ে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। পুলিশ গিয়ে সরকারি চাল ও পালিয়ে যাওয়া শফিকুল ইসলাম শফির পরনের লুঙ্গি ও জুতা উদ্ধার করেছে। এ বিষয়ে আইনি প্রক্রিয়া চলমান রয়েছে। চালগুলো সরকারি কোষাগারে জমা হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply