‘কুমিল্লার ঘটনায় জড়িত ব্যক্তির ফোন নেই, ইন্ধনদাতারা তাকে লুকিয়ে রাখতে পারে’

|

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ফাইল ছবি

কুমিল্লার ঘটনায় চিহ্নিত ব্যক্তির কাছে মোবাইল ফোন নেই। যারা ইন্ধনদাতা তারা সেই ব্যক্তিকে লুকিয়ে রাখতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সচিবালয়ে রোহিঙ্গা নিয়ে জাতীয় কমিটির বৈঠক শেষে এ কথা জানান তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কুমিল্লার ঘটনায় জড়িত ব্যক্তিকে চিহ্নিত করা হয়েছে, তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। চিহ্নিত ব্যক্তি মসজিদ থেকে ধর্মগ্রন্থ নিয়ে মণ্ডপে রেখেছিল। কাদের ইন্ধনে এমনটি ঘটানো হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। চিহ্নিত ব্যক্তির কাছে মোবাইল ফোন নেই। যারা ইন্ধনদাতা তারা সেই ব্যক্তিকে লুকিয়ে রাখতে পারে।

এ সময় মন্ত্রী আরও বলেন, কক্সবাজারের উখিয়া, টেকনাফ ও ভাসানচরে নিরাপত্তা আরও বৃদ্ধির সিদ্ধান্ত নেয়া হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর লজিস্টিক সাপোর্ট আরও বেশি দেয়া হবে। কাটা তারের বেড়া দেয়া প্রায় শেষ হয়েছে। ক্যাম্পের বাইরে টহল আরও বৃদ্ধি করা হবে। রোহিঙ্গাদের ফেরাতে দ্বিপাক্ষিক ও ত্রিপাক্ষিক কূটনীতি চলছে। মাদক প্রতিরোধে সীমান্তে টহল আরও বাড়ানো হবে।

রোহিঙ্গা নেতা মহিবুল্লাহর হত্যা সম্পর্কে মন্ত্রী বলেন, রোহিঙ্গা নেতা মহিবুল্লাহ হত্যা হয়েছে তা নিয়ে তদন্ত চলছে। কয়েকজনকে আটক করা হয়েছে। তারা এর সাথে জড়িত। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। সেখান থেকে বেরিয়ে আসবে কারা এর সাথে জড়িত।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply