আবার পেছালো এস কে সিনহার বিরুদ্ধে মামলার রায়

|

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলার রায় আবারও পিছিয়েছে। আগামী ৯ নভেম্বর এ মামলার রায় ঘোষণার দিন ধার্য করা হয়েছে।

বৃহস্পতিবার ()২১ অক্টোবর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম রায় ঘোষণার নতুন এই তারিখ ঠিক করেন।

গত ৫ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর ভারপ্রাপ্ত বিচারক আলী হোসেন মামলার রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেন। ৫ অক্টোবর বিচারক শেখ নাজমুল আলম ছুটিতে থাকায় ভারপ্রাপ্ত বিচারক রায় ঘোষণার জন্য নতুন দিন ধার্য করেছিলেন।

এর আগে ২৯ আগস্ট ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলমের আদালতে আসামিরা আত্মপক্ষ সমর্থনে নিজেদের নির্দোষ দাবি করেন। গত ১৪ সেপ্টেম্বর একই আদালতে মামলাটির উভয়পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শুনানি শেষ হয়।

উল্লেখ্য, ২০১৯ সালের ১০ জুলাই দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকায় মামলাটি দায়ের করা হয়। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ মামলার বাদী। এই মামলাটি ছাড়াও ক্ষমতার অপব্যবহার করে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) প্লট বরাদ্ধ এবং অবৈধ সম্পদ অর্জনের জন্য সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার বিরুদ্ধে আরও একটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

৭ অক্টোবর দুপুরে দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ সংস্থাটির উপ-পরিচালক আনোয়ার প্রধান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় অভিযোগ করা হয়, এসকে সিনহা রাজউক থেকে উত্তরা আবাসিক এলাকায় একটি প্লট পান।এরপরেও অসৎ উদ্দেশ্যে নিজ ক্ষমতার অপব্যবহার করে তার ভাইকেও প্লট পাইয়ে দেন। প্রভাব খাটিয়ে ওই তিন কাঠার প্লটটি পাঁচ কাঠায় উন্নীত করার অভিযোগ আছে এসকে সিনহার বিরুদ্ধে। পরে ওই প্লটে ৯ তলা ভবন নির্মাণ করা হয়।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply