লঙ্কানদের কাছে পাত্তা পেলো না আইরিশরা

|

আয়ারল্যান্ডকে ৭১ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হবার পথে আরেকধাপ এগুলো শ্রীলঙ্কা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের এ গ্রুপের নিজেদের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৭১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা। এতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে এগিয়ে গেলো লঙ্কানরা।

বুধবার (২০ অক্টোবর) আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আইরিশরা। ব্যাট করতে নেমে শুরুতেই আইরিশদের বোলিং তোপে পড়ে লঙ্কানরা। ইনিংসের শুরুতেই ওপেনার কুশল পেরেরার উইকেট হারায় তারা। পরের ওভারে ব্যাক টু ব্যাক দুই বলে প্যাভিলিয়নে ফিরে যান দিনেশ চান্দিমাল এবং আভিষ্কা ফার্নান্দো।

১ম ইনিংসের ২ ওভার শেষ হওয়ার আগেই ৮ রানে ৩ উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে, শুরুর এ ব্যাটিং বিপর্যয় থেকে দলকে উদ্ধার করতে এগিয়ে আসেন পাথুম নিশাঙ্কা ও হাসারাঙ্গা ডি সিলভা। এ দুজনের পার্টনারশিপ ১২১ রান যোগ করে লঙ্কানদের স্কোরকার্ডে।

তবে ১৬তম ওভারে মার্ক এডায়ারের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ফিল্ডারের হাতে ধরা পড়েন হাসারাঙ্গা।। ৪৭ বলে ১০ টি ৪ আর এক ৬ এর সাহায্যে হাসারাঙ্গার সংগ্রহ ৭১ রান। এরপর ১৯তম ওভারে সাজঘরে ফেরেন নিশাঙ্কা। ৪৭ বলে ৬ টি ৪ আর ১ টি ৬ এর সুবাদে নিশাঙ্কার সংগ্রহ ৬১ রান। শেষদিকে অধিনায়ক ধাসুন শানাকার ১১ বলে ২১ রানের ক্যাপ্টেন্স নকের সুবাদে ৭ উইকেটে ১৭১ রান সংগ্রহ করে লঙ্কানরা। আইরিশ পেসার জশ লিটল ৪ ওভারে ২৩ রান দিয়ে তুলে নেন ৪টি উইকেট।

১৭২ রানের লক্ষ্যে ব্যাটিং করতে নেমে আইরিশদের দুই অভিজ্ঞ ওপেনার কেভিন ও’ব্রায়ান এবং পল স্টার্লিং কেউই দুই অংকের স্কোর করতে পারেননি। শুধু দুই ওপেনারই না অধিনায়ক অ্যান্ড্রু বালবিরনি ও আগের ম্যাচের ডাবল হ্যাট্রিক করা কার্টিস ক্যাম্পার ছাড়া আর কেউই ১০ এর বেশি রান করতে পারেননি। দলীয় ৯৪ ও ব্যক্তিগত ৪১ রানে লাহিরু কুমারার শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরেন বালবিরনি। এছাড়া ক্যাম্পারের ব্যাট থেকে এসেছে ২৪ টি রান। পুরো ইনিংসে আইরিশ ব্যাটাররা একবারও পরীক্ষা নিতে পারেননি লঙ্কান বোলিং লাইনআপের। ফলে সবকটি উইকেট হারিয়ে আইরিশদের ইনিংস শেষ হয় ১০১ রানে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply