লঙ্কানদের বিশাল সংগ্রহ; ব্যাট করছে আইরিশরা

|

ছোট্ট এক সংঘর্ষে ভূপাতিত হাসারাঙ্গা ও ক্যাম্ফার। ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৭১ রানের বড় পুঁজি পেয়েছে শ্রীলঙ্কা। প্রথম ২ ওভারেই ৩ উইকেট হারিয়ে বিয়াপকে পড়েছিল লঙ্কানরা। তবে ওয়ানিন্দু হাসারাঙ্গা এবং প্রাথুম নিশাঙ্কার দারুণ ব্যাটিংয়ে বিপর্যয় সামলে বড় সংগ্রহ গড়েছে শ্রীলঙ্কা।

৮ রানেই নেই ৩ উইকেট! এরপর ১২৩ রানের বিশাল এক জুটি গড়েন হাসারাঙ্গা ও নিশাঙ্কা। হাসারাঙ্গা মারমুখী ব্যাটিংয়ে করেন ৪৭ বলে ৭১ রান। এই ইনিংসে ছিল ১০টি চার ১টি ছয়। অন্যদিকে ১৯তম আউট হওয়ার আগে নিশাঙ্কা করেন ৪৭ বলে ৬১। শেষে দাশুন শানাকার ১১ বলে ২১ রানের ক্যামিওতে আয়ারল্যান্দের সামনে বিশাল এক লক্ষ্য দাঁড় করতে সমর্থ হয় লঙ্কানরা।

জবাবে ব্যাট করতে নেমে খুব একটা ভালো সূচনা পায়নি আইরিশরাও। নির্ভরযোগ্য দুই ব্যাটার কেভিন ও’ব্রায়েন এবং পল স্টার্লিং ফিরে গেছেন ১৮ রানের মধ্যে। হাসারাঙ্গার বলে ইনফর্ম গ্যারেথ ডেলানি যখন বোল্ড হন তখন দলের স্কোর মাত্র ৩২। এরপর ইনিংস মেরামতের চেষ্টা চালিয়ে যাচ্ছেন আইরিশ অধিনায়ক অ্যান্ডি ব্যালবার্নি এবং অলরাউন্ডার কার্টিস ক্যাম্ফার। ব্যালবার্নি ৩০ এবং ক্যাম্ফার ব্যাট করছেন ২১ রানে। শ্রীলঙ্কার মতো আয়ারল্যান্ডের ইনিংসের গতিপ্রকৃতিও এখন পর্যন্ত একই দিকে যাচ্ছে। দেখার বিষয়, বাকিটাও মেলাতে পারে কিনা আইরিশরা।

প্রতিবেদনটি লেখার সময় আয়ারল্যান্ডের সংগ্রহ ছিল ১১ ওভারে ৩ উইকেটে ৭১। জয়ের জন্য এখনও তাদের দরকার ৫৪ বলে ১০১ রান।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply