বাংলাদেশকে হারিয়ে ইতিহাস লিখতে চায় পিএনজি

|

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে টিকে থাকার আরেক লড়াইয়ে কাল পাপুয়া নিউগিনির (পিএনজি) বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে জিতলেই হবে টাইগারদের; সে ক্ষেত্রে আর তাকিয়ে থাকতে হবে না ওমান-স্কটল্যান্ড ম্যাচের দিকে। এদিকে টুর্নামেন্ট থেকে এক প্রকার ছিটকে যাওয়া পিএনজি জানিয়েছে, বাংলাদেশকে হারিয়ে ইতিহাস লিখতে চায় পিএনজি।

পাপুয়া নিউগিনি যখন অনুশীলনে ঘাম ঝড়াতে ব্যস্ত, তখন বিশ্রামে বাংলাদেশ। প্রতিপক্ষকে একদমই ছাড় নয়, এই বার্তাই হতো দিতে চাইছিল পিএনজি। যদিও আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করেছে দুদলই। সেখানে পাপুয়া নিউগিনির অলরাউন্ডার চার্লস আমিনি বলেছেন, এটা আমাদের জন্য এক ধরনের ইতিহাস। বাংলাদেশের মত একটা টেস্ট প্লেয়িং দেশের বিপক্ষে খেলবো। যদি অঘটন ঘটাতে পারি তাহলে গর্বিত হব। সেই ইতিহাসটাই লিখতে চাই আমরা।

অন্য সময় হলে হয়তো পিএনজিকে নিয়ে ভাবার সময়ই থাকতো না। সাইডবেঞ্চ থেকে কারা খেলবেন সেটাই হতো আলোচনা। কিন্তু স্কটল্যান্ডের এক হারেই পথে বসিয়েছে মাহমুদউল্লাহর দলকে। জিততে তো হবেই, বাড়িয়ে রাখতে হবে রানরেট। এর বাইরেও, বাংলাদেশের খেলা শেষে, সমীকরণ চূড়ান্ত হবে রাতে ওমান- স্কটল্যান্ড ম্যাচ শেষে। তাই তো এ যেন এক দিনে দুই ম্যাচ টাইগারদের!





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply