ডাচদের স্তব্ধ করে দুর্দান্ত জয় নামিবিয়ার

|

ম্যাচ জয়ী ইনিংসের পথে ডেভিড ভিসে। ছবি: সংগৃহীত

দশম ওভারটা মেইডেন করেছিলেন পিটার সিলার। এরপর ১০ ওভারে জয়ের জন্য ১০০ রান প্রয়োজন ছিল নামিবিয়ার। কিন্তু ডেভিড ভিসের দুর্দান্ত ব্যাটিংয়ে এক ওভার হাতে রেখেই নেদারল্যান্ডসকে স্তব্ধ করে ৪ উইকেটের দারুণ এক জয় তুলে নিয়েছে নামিবিয়া।

নেদারল্যান্ডসের করা ১৬৪ রানের জবাবে যাযাবর খেলোয়াড় হিসেবেই বেশি পরিচিত ডেভিড ভিসে চতুর্থ উইকেট জুটিতে নামিবিয়ার অধিনায়ক গেরহার্ড ইরাসমাসের সাথে জুটিতে সংগ্রহ করেন ৯৩ রান। এক সময় যে জয়কে মনে হচ্ছিল অনেক দূরের, এই জুটিতেই জয় চলে আসে নামিবিয়ার হাতের মুঠোয়। ইরাসমাস ২২ বলে ৩২ রান করে ফিরে গেলেও ডেভিড ভিসে দলকে জয়ের বন্দরে ভিড়িয়েই ছেড়েছেন মাঠ। ৪০ বলে অপরাজিত ৬৬ রানের ইনিংসে ছিল ৪ টি চার ও ৫টি ছয়ের মার।

এর আগে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৪ রান করে পিটার সিলারের নেদারল্যান্ডস। দু’দলের জন্যই বাঁচা-মরার এই লড়াইয়ে নামিবিয়াকে চ্যালেঞ্জ জানানোর জন্য আবুধাবিতে অনুষ্ঠিত ম্যাচে ভালো সূচনাই পেয়েছিল নেদারল্যান্ডস। ৪২ রানের ওপেনিং জুটির পর রোলফ ভ্যান ডার মারউই দ্রুত আউট হলেও ওপেনার ম্যাক্স ও’ডোউড খেলেছেন ৫৬ বলে ৭১ রানের দুর্দান্ত ইনিংস। তৃতীয় উইকেট জুটিতে ও’ডোউডকে ভালোই সঙ্গ দিয়েছেন কলিন অ্যাকারম্যান। এই দুজন ব্যাটারের ৮২ রানের জুটি এসেছে মাত্র ৬২ বলে। এরপর স্কট এডওয়ার্ডসের ১১ বলে ২১ রানে ক্যামিওতে চ্যালেঞ্জিং সংগ্রহ নিশ্চিত করে ডাচরা। তবে ডেভিড ভিসের ব্যাটিংয়ে টানা দুই পরাজয়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার দ্বারপ্রান্তে চলে গেল ডাচরা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply