গত ম্যাচেই যতগুলো রেকর্ড করলেন সাকিব

|

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি ও ওয়ানডে ফরম্যাটের নাম্বার ওয়ান সাকিব আল হাসান সাম্প্রতিক সময়েই লাসিথ মালিঙ্গাকে টপকে টি-টোয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারি হয়েছেন। ওমানের বিপক্ষে গত ম্যাচেই আবার ব্যাটিং ও বোলিংয়ে একগাদা রেকর্ড গড়েছেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার।

ওমান ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহকে টপকে সাকিব বনেছেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক। সব মিলিয়ে মাহমুদউল্লাহর পর দ্বিতীয় ব্যাটার হিসেবে খেলেছেন ১৫০০ বল।

ওমানের ম্যাচ ছিল আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বিদেশের মাটিতে সাকিবের ৫০ তম ম্যাচ, ৫০ ম্যাচ ইনিংস। একই সাথে সাকিব পেরিয়েছেন বিদেশের মাটিতে ১০০টি চারের মাইলফলক। বিশ্বকাপে তামিমকে টপকে সর্বোচ্চ চারও এখন সাকিবের।

এবার আসা যাক সাকিবের বোলিংয়ে। সব মিলিয়ে ৩৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে যৌথভাবে চতুর্থ সর্বোচ্চ উইকেট শিকারি এখন নাম্বার ওয়ান এই অলরাউন্ডার। এর সাথে ৩৯২ টি-টোয়েন্টি উইকেট নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে যৌথভাবে চতুর্থ সর্বোচ্চ উইকেটশিকারিও সাকিব।

ওমান ম্যাচে ম্যান অব দ্য ম্যান হওয়ার সাথে সাথে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৮ম এবং আন্তর্জাতিক ক্রিকেটে সব মিলিয়ে ৩৮ তম ম্যাচ সেরার পুরস্কারও পেলেন এই টাইগার অলরাউন্ডার।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply