‘সেক্স টেপ’ কেলেঙ্কারিতে বিচারকার্যের মুখে করিম বেনজেমা

|

জাতীয় দলের সতীর্থ ম্যাথিউ ভালবুয়েনাকে সেক্স টেপ সংক্রান্ত একটি ঘটনায় ‘ব্ল্যাকমেইলিং-এর অভিযোগে ফরাসি ফুটবলার করিম বেনজেমা মুখোমুখি হচ্ছেন বিচারের। প্যারিসের বাইরের এক আদালতে বুধবারের প্রথম শুনানীর দিন অবশ্য উপস্থিত ছিলেন না তিনি।

করিম বেনজেমার বিরুদ্ধে অভিযোগ, ২০১৫ সালে ভালবুয়েনার একটি সেক্স টেপ ফাঁস করে দেওয়ার ব্ল্যাকমেইলিং-এ যুক্ত অন্য চারজনের সাথে তিনিও যুক্ত ছিলেন। তদন্তকারীরা বলছেন, বেনজেমা নাকি ভালবুয়েনাকে চাপ দিয়েছিলেন, যাতে তিনি ব্ল্যাকমেইলারদেরকে টাকা দিয়ে সেক্স টেপটি লোকচক্ষুর অন্তরালে রাখেন। যদিও বেনজেমার আইনজীবী বলছেন, তার মক্কেল কোনো অন্যায় করেননি এবং তার বিরুদ্ধে আনীত অভিযোগ অযৌক্তিক।

এ ঘটনায় প্যারিসে তিনদিনব্যাপী একটি শুনানী ও বিচারকার্যে বিবাদী ও বাদী হয়ে মুখোমুখি দাঁড়াবেন ৩৩ বছর বয়সী রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা ও ৩৭ বছর বয়সী অলিম্পিয়াকোস তারকা ম্যাথিউ ভালবুয়েনা।

এই কেলেঙ্কারির প্রেক্ষিতে ফ্রান্স জাতীয় দল থেকে জায়গা হারিয়েছিলেন বেনজেমা। ছয় বছর খেলতে না পারার পর গত ইউরোতে বিশেষ বিবেচনায় সুযোগ মেলে জাতীয় দলে।

উল্লেখ্য, ভালবুয়েনা ২০১৫ সালে মার্সাইলে এক ব্যক্তির সাথে যোগাযোগ করে তার ফোনের সকল তথ্য নতুন আরেকটি ফোনে আপলোডের দায়িত্ব দেন। সেই ব্যক্তিটিই ভালবুয়েনার ফোনে একটি সেক্স টেপ খুঁজে পান। তারপর ঘটনাক্রমে আরও কয়েকজন যুক্ত হন তার সাথে। সকলে মিলেই ভালবুয়েনাকে সেক্স টেপটি ‘পাবলিক’ করে দেয়ার হুমকি দেন। অন্যদিকে ভালবুয়েনাও উদ্যত হন আইনী ব্যবস্থা নিতে।

এদিকে ব্ল্যাকমেইলারদের বিরুদ্ধে অভিযোগ ছিল, করিম বেনজেমার এক বাল্যবন্ধুকে দলে ভেড়াতে নাকি চেষ্টা করে তারা। পুলিশ করিম বেনজেমার ফোন ট্যাপ করে সেই বাল্যবন্ধুর সাথে একটি সন্দেহজনক কথোপকথন পান, যেখানে বেনজেমা বলেন, ও আমাদের সিরিয়াসলি নিচ্ছে না!

বেনজেমার জবাবে ফোনে সেই বন্ধু বলেন, আমরা এখানে একটা রফা করার চেষ্টায় আছি। সে (ভালবুয়েনা) যদি রাজি না হয়, তাহলে বরং ওকেই ‘পিরানহা’ (মানুষখেকো মাছ)-গুলোর সাথে লড়তে দাও, সেটাই ভালো হবে।

যদিওবা করিম বেনজেমার দাবি, জাতীয় দলে ঝামেলা হতে পারে বলেই সেসময়কার সতীর্থকে শুধুই কয়েকবার ‘সতর্ক’ করেছিলেন তিনি, এর বেশি নয়।

অভিযোগ প্রমাণিত হলে বেনজেমার পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে এবং সঙ্গে হতে পারে ৭৫ হাজার ইউরো জরিমানা! এদিকে মঙ্গলবারই চ্যাম্পিয়ন্স লিগে মাদ্রিদের হয়ে শাখতার ডনেস্ক-এর বিরুদ্ধে খেলার জন্য ইউক্রেনের কিয়েভে যাওয়ায় প্রথমদিনের শুনানীতে অনুপস্থিত ছিলেন বেনজেমা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply