‘হিজবুল্লাহর অস্ত্রধারী প্রশিক্ষিত ১ লক্ষ সেনা আছে

|

ছবি: সংগৃহীত।

লেবানের সশস্ত্র সংগঠন হিজবুল্লাহর প্রধান হাসান নসরুল্লাহ প্রথমবারের মতো নিজেদের সৈন্য সংখ্যা প্রকাশ করেছে। এর আগে জনসম্মুখে তারা এইভাবে নিজেদের সৈন্যসংখ্যা ও সামরিক শক্তি নিয়ে মুখ খোলেনি। 

আল আরাবিয়ার খবরে বলা হয়েছে, সম্প্রতি লেবাননের একটি বিক্ষোভে অতর্কিতে গুলি করলে ৭ জন নিহতের ঘটনা ঘটে। নিহত সবাই শিয়া মতাবলম্বী। এই হত্যাকাণ্ডের মাধমে লেবাননের সেনাবাহিনী গৃহযুদ্ধের পায়তারা করছে উল্লেখ করেই নিজেদের শক্তি জানান দিলো হাসান নসরুল্লাহ।

ইরান সমর্থিত হিজবুল্লাহর প্রধান তাদের প্রশিক্ষিত এবং অস্ত্রধারী ১ লক্ষ সেনা আছে উল্লেখ করে বলেন, আমি লেবানন সেনাবাহিনী দলকে গৃহযুদ্ধের চিন্তা করার মানসিকতা পরিহারের আহ্বান জানাচ্ছি। আপনারা শতভাগ ভুল এবং আপনাদের হিসেব-নিকেশও ভুল। এই অঞ্চলে হিজবুল্লাহ যেকোনো সময়ের থেকে শক্তিশালী বলে প্রছন্ন হুমকিও প্রদান করেন তিনি।  

ইরান সমর্থিত সংগঠন হিজবুল্লাহ ও আমাল মুভমেন্টের শত শত সমর্থক বিক্ষোভ মিছিল নিয়ে বৈরুতের প্যালেস অব জাস্টিসের দিকে যাচ্ছিলেন। এ সময় একজন মুখোশধারী ব্যক্তি অস্ত্র নিয়ে সড়ক বিভাজকের পেছন থেকে গুলি শুরু করেন। 

হত্যাকাণ্ডের ঘটনাকে হিজবুল্লাহ লেবাননের সেনাবাহিনী কর্তৃক অতর্কিতে আক্রমণ বলে অভিহিত করে। 

এই ঘটনার তদন্ত দাবি করে হিজবুল্লাহ প্রধান হাসান নসরুল্লাহ দোষীদের বিচারের আওতায় আনার আহ্বান জানান। কর্তৃপক্ষ বিচারে ব্যর্থ হলে হিজবুল্লাহ ব্যবস্থা নেবে বলেও হুঁশিয়ারি দেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply