চুলের ছাঁটে প্রিয় তারকাদের ফুটিয়ে তোলেন দুই ভাই

|

কাস্টমারের মাথার চুলই হলো ক্যানভাস। সে ক্যানভাসে রং-তুলির আঁচড়ের বদলে চালানো হচ্ছে কাঁচি। সাথে থাকছে ক্ষুর আর ইলেকট্রিক ট্রিমারের ছোঁয়া। তাতেই কখনো ফুটে উঠছে তাজমহল, কখনো-বা সচিন-কোহলি-ধোনির মুখাবয়ব।

ইন্টারনেটে এমন দৃশ্যের সাথে এখনো কি পরিচিত হয়েছেন? কাস্টমারের ফরমায়েশ অনুযায়ী মাথার চুলে শিল্পকর্ম ফুটিয়ে তোলার বিশেষ দক্ষতার জন্য ব্যাপক আলোচিত পাঞ্জাবের দুই নাপিত সহোদর গুরবিন্দর ও রাজবিন্দর সিং। একেকটি নকশা করতে লাগে এক থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত। যার জন্য খরচ পড়বে ২০ থেকে ৩০ ডলার, যা বাংলাদেশি টাকায় ১৭০০ থেকে তিন হাজার টাকার মতো।

শুধু ভারতীয় স্থাপনা, পৌরাণিক চরিত্র, ক্রিকেটার বা বলিউড তারকারাই নয়, সিং ভাইদের পোর্টফোলিও-তে আছে মাইকেল জ্যাকসন, রক, হৃত্বিক রোশনের মত তারকারাও। প্রিয় স্থাপনা বা ব্যক্তিত্বকে মাথার চুলে স্থান দিতে পেরে খুশি কাস্টমাররাও।

সাত বছর আগে হেয়ার ড্রেসার হিসেবে যাত্রা শুরু করেন গুরবিন্দর ও রাজবিন্দর। সেসময় থেকেই চুল নিয়ে সৃজনশীল কাজের চিন্তা তাদের। দীর্ঘ অনুশীলনের পর রপ্ত করেন ব্যতিক্রমী এইসব কৌশল। চুলে নিখুঁতভাবে ফুটিয়ে তুলছেন বাস্তব সব নকশা।

তবে শুধু দোকান চালানোতেই দৃষ্টি সীমাবদ্ধ রাখতে চান না এই দুই ভাই। চোখ তাদের আরও দূরে। দেশ ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের সৃষ্টিশীলতাকে তুলে ধরার স্বপ্ন তাদের। যুক্তরাষ্ট্র, মেক্সিকোর হেয়ার ডিজাইন প্রতিযোগিতায় অংশ নিতেও ব্যাপক আগ্রহ দুই ভাইয়ের। তাছাড়া নিজেদের দক্ষতা আরও ঝালাই করে নিতে রাজধানী দিল্লি ও পর্যটন নগরী গোয়ায় সেলুন খুলতে চান তারা।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply