এবারের জন্মদিন হবে ভিন্নভাবে, ইঙ্গিত পরীমণির

|

ছবি: সংগৃহীত।

ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী পরীমণি সম্প্রতি মাদক মামলায় জড়িয়ে আলোচনায় এসেছেন। তার সাহসিকতা ও প্রতিবাদের পদ্ধতি নিয়ে হতবাক হয়েছেন অনেকেই। আগামী ২৪ অক্টোবর আসছে পরীমণির জন্মদিন। প্রতিবছরই পরীমণির জন্মদিনের প্রতি নজর থাকে সবার। ভিন্ন ভিন্ন থিম নিয়ে বড় আয়োজন হয় তার জন্মদিনে। তবে এবারে কাদের আমন্ত্রণ করবেন অভিনেত্রী?

প্রতিবছরই পরীমণির জন্মদিনের অনুষ্ঠানে অতিথির তালিকা থাকে বিশাল। ঢাকাই সিনেমার প্রায় সব তারকারই ডাক পড়ে এই অনুষ্ঠানে। তবে এবারে তার জীবনে এতো বড় ঘটনা ঘটার পরও অন্যবারের মতো বড় অনুষ্ঠান হবে কি না তা নিয়ে প্রশ্ন ছিল।

পরীমণি নিজেই ইঙ্গিত দিলেন এবারেও হবে আয়োজন। তবে সেখানে অতিথিদের নিয়ে সরাসরি কিছু বলেননি তিনি। এর বদলে একটি ছোট গল্প লিখেছেন তার ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে।

পরীমণি লিখেছেন, ‘এক লোক একটা আস্ত বড় গরু গ্রীল করে তার মেয়েকে বললেন- “আমার শুভাকাঙ্ক্ষীদের ভোজের জন্য ডাকো। মেয়েটি রাস্তায় গিয়ে চিৎকার করতে থাকলো- আমাদের বাসায় আগুন লেগেছে, কে কোথায় আছো আমাদের সাহায্য করো।

অল্প কিছু সংখ্যক মানুষ সাহায্যের জন্য এগিয়ে আসলো। বাকিরা এমন ভাব করলো, যেনো তারা কিছু শুনতেই পায়নি। যারা সাহায্যের জন্য আসলো তারা পেট পুরে মজাদার সেই খাবার খেলেন। বাবা আশ্চর্য্য হয়ে মেয়েকে জিজ্ঞেস করলেন- মা, যারা এসেছেন তাদের কাউকেই আমি চিনি না। আমাদের শুভাকাঙ্ক্ষীরা সব কোথায়?
মেয়েটি উত্তরে বললো- যারা এসেছে তারাই আমাদের শুভাকাঙ্ক্ষী। তারা কিন্তু খাবার খেতে আসেনি। তারা এসেছে আমাদের বাড়ির আগুন নিভাতে। এরাই আমাদের আপনজন।’

গল্পটি শেষে একটি সারমর্মও যোগ করেছেন পরীমণি। লিখেছেন, যারা বিপদের সময় তোমার পাশে থাকেনি, তারা তোমার আনন্দের অংশিদার হওয়ার যোগ্যতাও রাখে না।

পুরো গল্পের উদ্দেশ্য বোঝা গেছে শেষে পরীমণির দেয়া হ্যাশট্যাগের মাধ্যমে। সেখানে ‘২৪ অক্টোবর ফ্যাক্ট’ হ্যাশট্যাগ ব্যবহার করেছেন তিনি। সুতরাং, এ বছর যে পরীমণির জন্মদিনের অনুষ্ঠানে অতিথির তালিকায় অনেক বড় রদবদল আসবে তা স্পষ্ট।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply