গাইবান্ধায় স্কুলছাত্রী হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

|

ছবি: সংগৃহীত।

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার সুন্দরগঞ্জের ধর্মপুর পিএন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী লিমা আক্তারকে অপহরণের পর হত্যায় জড়িত আসামিদের গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে গাইবান্ধা শহরের ডিবি রোডে এই মানববন্ধনের আয়োজন করা হয়। এতে নিহতের স্বজন ও এলাকাবাসীসহ বিভিন্ন পেশার মানুষ অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর কোচিং সেন্টারে যাওয়ার পথে লিমাকে অপহরণ করে স্থানীয় বখাটে শাকিলসহ তার সহযোগীরা। এরপর ১০ অক্টোবর চট্রগ্রাম ইপিজেড এলাকার শাকিলের মামা সোলায়মান আলীর ভাড়া বাসা থেকে লিমার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় শাকিলসহ পাঁচজনে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন লিমার বাবা আব্দুল লতিফ।

বক্তাদের অভিযোগ, পরিকল্পিত এই হত্যা ঘটনায় পুলিশ মূল পরিকল্পনাকারী শাকিল ও তার মামা সোলায়মানকে গ্রেফতার করে। কিন্তু এখনো ধরাছোঁয়ার বাইরে শাকিলের বাবা শহিদুল ইসলাম, সহযোগী হাফিজুর রহমান ও হৃদয় মিয়াসহ অজ্ঞাত আসামিরা। এ সময় দ্রুত তাদের গ্রেফতার করে ফাঁসির দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, নারী মুক্তি আন্দোলনের সদস্য সচিব নিলুফার ইয়াসমিন শিল্পী, শোভাগঞ্জ ডিগ্রী কলেজের প্রভাষক আবদুল্লাহ আল মামুন, নিহত লিমার বাবা আব্দুল লতিফ, বড় ভাই লিমন মিয়াসহ অন্যরা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply