পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলার ঘটনায় আরও দুইজন গ্রেফতার

|

রংপুরের পীরগঞ্জে সংখ্যালঘুদের বাড়িঘরে হামলা, লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় আরও দুইজনকে দিনাজপুর থেকে গ্রেফতার করেছে পুলিশ। এ নিয়ে এই ঘটনায় ৪৫ জন গ্রেফতার হলেও একজন বয়স্ক ব্যক্তিকে প্রাথমিক তদন্তে নির্দোষ প্রমাণিত হওয়ায় ছেড়ে দেয়া হয়েছে।

গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান জানান, ফেসবুকে কাবা শরীফ নিয়ে অবমাননাকর পোস্ট দেয়া গ্রেফতারকৃত সেই কিশোর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আদালতে। ওই স্বীকারোক্তিমূলক জবানবন্দির প্রেক্ষিতে তাদের দুইজনকে দিনাজপুর থেকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে, আজও (২০ অক্টোবর) বিভিন্ন সংগঠন, ব্যক্তি ও প্রশাসনের কর্তাব্যক্তিরা ঘটনাস্থলে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়িয়েছেন। আজ ঘটনাস্থলে আসার কথা রয়েছে ধর্ম প্রতিমন্ত্রী, গণস্বাস্থ্যের ডাক্তার জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতির সভাপতিসহ অনেকেরই। ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের কর্মীরাও। তারা ক্ষতিগ্রস্থদের নগদ অর্থ প্রদান করবেন।

এই ঘটনায় এখন পর্যন্ত দুটি মামলা হয়েছে। রোববার রাতে ফেসবুকে একটি ধর্ম অবমাননাকর পোস্টের অভিযোগে ওই এলাকার করিমপুর কসবা গ্রামের বেশ কয়েকটি হিন্দু বাড়িতে হামলা চালিয়ে লুটপাট অগ্নিসংযোগ ও ভাঙচুর করে দুর্বৃত্তরা।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply