ওমানকে ২৬ রানে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো বাংলাদেশ

|

টি-টোয়েন্টি বিশ্বকাপে টিকে থাকার ম্যাচে ওমানের বিপক্ষে ভীষণ ভুগেছে টাইগাররা। তবে সাকিব ও মোস্তাফিজের দুর্দান্ত বোলিংয়ের শেষ পর্যন্ত ২৬ রানের জয় তুলে নিয়েছে টাইগাররা।

বুধবার সৌম্য সরকারকে বসিয়ে দ্বিতীয় ম্যাচে ওপেনিংয়ে নাঈম শেখকে নামাল বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। ৫০ বলে ৬৪ রানের অনবদ্য ইনিংস খেলে আস্থার প্রতিদান দিলেন নাঈম। সাথে সাকিবের ২৯ বলে ৪২ রানের ইনিংসে ১৫৩ রানের লড়াকু পুঁজি পায় বাংলাদেশ। সেটি আরও বড় হওয়ারই কথা ছিল। কিন্তু অন্য ব্যাটাররা আশায় গুড়ে বালি ঢেলে দেয়ায় সেই বোলারদের ওপরই ভর করতে হয় বাংলাদেশের।

১৫৪ রানের তাড়ায় দুর্দান্ত ব্যাটং করে বাংলাদেশকে চাপে রেখেছিল ওমানের ব্যাটাররা। ১৬ ওভার শেষে ৫ উইকেটে ১০৪ রান করে জয়ের পথে অনেকটাই এগিয়ে যায় স্বাগতিকরা।

হারের শঙ্কায় মুখ কালো হয়ে যায় গ্যালারির বাংলাদেশি সমর্থকদের। কিন্তু পরের ওভারেই বাংলাদেশের আকাশে  জমা কালো মেঘে দূর করে দেন সাকিব আল হাসান।

এক ওভারেই নেন দুটি উইকেট। ১৭ তম ওভারে সাকিবের ৪র্থ ও ৫ম ডেলিভারিতে আউট হয়ে যান ওমানের আয়ান খান ও নাসিম খুশি। খেলায় ফেরে বাংলাদেশ। এরপর সাকিবের অনুসরণ করেন মোস্তাফিজুর। তিনিও এক ওভারে দুটি উইকেট নিলে ম্যাচ থেকে ছিটকে পড়ে ওমান। শেষ পর্যন্ত ৯ উইকেটে ১২৭ রানে থামে মরুর দেশটি। ৪ ওভারে ৩৬ রান দিয়ে ৪ উইকেট নেন মোস্তাফিজ। সমানসংখ্যক ওভারে ২৮ রান দিয়ে ৩ উইকেট নেন সাকিব। ৪ ওভারে যথাক্রমে ১৪ ও ১৬ রানের বিনিময়ে একটি করে উইকেট নিয়ে ওমানের রান প্রবাহে বাধা দেন মেহেদি ও সাইফুদ্দিন। ব্যাট-বলে দারুণ অবদান রেখে ম্যাচসেরা যে সাকিব সেটি আর না বললেও চলছে।


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply